কেসিসির ৬০৪ কোটি টাকার বাজেট প্রণয়ন

প্রকাশ: ২৩ আগস্ট ২১ । ২৩:৪৫ | আপডেট: ২৩ আগস্ট ২১ । ২৩:৪৬

খুলনা ব্যুরো

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ২০২১-২২ অর্থবছরের বাজেট প্রণয়ন করা হয়েছে। বৃহস্পতিবার নগর ভবনে সিটি মেয়র তালুকদার আবদুল খালেক ৬০৪ কোটির টাকার এ বাজেট ঘোষণা করবেন। সোমবার নগর ভবনে অনুষ্ঠিত অষ্টম বিশেষ সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক।

সিটি মেয়র বলেন, বিশ্বজুড়ে করোনা মহামারির কারণে উন্নয়ন প্রকল্পে দাতা গোষ্ঠীর অর্থায়ন হ্রাস পেয়েছে। তা সত্ত্বেও খুলনা মহানগরীতে বিদেশি সহায়তায় কয়েকটি প্রকল্প বাস্তবায়িত হবে বলে আশা করা যাচ্ছে।

তিনি আরও বলেন, নগরবাসীর কাঙ্ক্ষিত সেবা দিতে আধুনিক খুলনা গড়াই আমাদের মূল লক্ষ্য। সে লক্ষ্য অর্জনে নগরজুড়ে উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হচ্ছে। পাশাপাশি নতুন নতুন বাস্তবমুখী উন্নয়ন প্রকল্পও প্রণয়ন করা হচ্ছে। সিটি মেয়র সব ওয়ার্ড এলাকায় সমানভাবে উন্নয়ন প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়নের বিষয়ে লক্ষ্য রাখা এবং কাজের গুণগত মান শতভাগ নিশ্চিত করার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি করোনা মহামারি মোকাবিলার পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধকল্পেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্নিষ্টদের নির্দেশ দেন।

এ সময় কেসিসির মেয়র প্যানেলের সদস্য আমিনুল ইসলাম মুন্না, আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com