বিএনপি বিদেশেও দেশের ভাবমূর্তি নষ্টের ষড়যন্ত্রে লিপ্ত: ওবায়দুল কাদের

২০ সেপ্টেম্বর ২১ । ০০:০০

সমকাল প্রতিবেদক

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্কে পৌঁছার প্রাক্কালে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদের নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপি একদিকে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করছে, আরেক দিকে বিদেশেও দেশের ভাবমূর্তি বিনষ্ট করার ষড়যন্ত্রে  লিপ্ত রয়েছে।

গতকাল রোববার জাতীয় সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, করোনা মহামারির কারণে গত ১৯ মাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফর করেননি। কিন্তু জাতীয় স্বার্থ বিবেচনা করে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অধিবেশনে বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্নিষ্ট আলাপ-আলোচনার সুযোগ রয়েছে। সে কারণেই প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত না হয়ে সরাসরি যোগ দিচ্ছেন।

তিনি বলেন, জাতিসংঘ সভার গুরুত্ব অনুধাবন করে প্রধানমন্ত্রী চলমান বিশ্ব পরিস্থিতিতে করোনা, জলবায়ু পরিবর্তন, রোহিঙ্গা সংকটসহ বিভিন্ন বিষয়ে জাতিসংঘের বৃহৎ ফোরামে বাংলাদেশের জনগণের পক্ষে কথা বলার সুযোগ হাতছাড়া করতে চাননি। কিন্তু আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করছি, এই গুরুত্বপূর্ণ সফরকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর নিউইয়র্কে পৌঁছার আগেই বিএনপি সেখানে বিক্ষোভ-প্রতিবাদ শুরু করেছে। এটা তাদের ষড়যন্ত্রমূলক দূরভিসন্ধি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অপরাজনীতির কারণে বিএনপি জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। বিএনপি এখন ঘরোয়া সিরিজ বৈঠক করছে। এই বৈঠক হচ্ছে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে।

তিনি বলেন, ক্ষমতায় থাকতে বিএনপি নিষ্ঠুরতা আর রাজনৈতিক নিপীড়নের যে নজির স্থাপন করেছে, সে রেকর্ড কেউ ভাঙতে পারবে না। শেখ হাসিনার সরকার গায়েবি মামলায় বিশ্বাসী নয়। কিন্তু কেউ অপরাধ করলে তাকে অপরাধী হিসেবেই দেখে সরকার। বিএনপি দেশের চলমান স্থিতিশীলতা বিনষ্টের যত চেষ্টাই করুক, কখনোই সফল হবে না।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার পথে আবারও বিঘ্ন সৃষ্টি করতে বিএনপি নতুন নতুন কৌশলে ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপির জনগণকে ধোঁকা দেওয়ার বিষয়টি অনেক আগেই স্পষ্ট হয়েছে। আর এখন স্পষ্ট হতে চলছে নিজ দলের কর্মী-সমর্থকদের ধোঁকা দেওয়ার চাতুর্য।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com