অপহরণের ৩৬ ঘণ্টা পর কিশোরী উদ্ধার, গ্রেপ্তার ৪

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২১ । ১২:৪২ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২১ । ১৩:০৫

সমকাল প্রতিবেদক

রাজধানীর পীরেরবাগ এলাকা থেকে অপহরণের ৩৬ ঘণ্টা পর এক কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব-৪ এর সদস্যরা। অপহরণে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তারকৃতরা হলেন, মাদারীপুরের মো.ফয়সাল (১৯), ও মো নূর হোসেন ডালী (৪০), শরীয়তপুরের মো. সোহেল (১৮), কিশোরগঞ্জের রিয়াজ (১৯)।

র‌্যাব-৪ জানিয়েছে, গত ১৯ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর মডেল থানার পীরেরবাগ এলাকা থেকে এক কিশোরীকে ফুসলিয়ে একটি অজ্ঞাত নম্বরের সিএনজিতে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায় অপহরণকারীরা। 

পরে ওই কিশোরীর বাবা মিরপুর মডেল থানায় অপহরণ মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার দুপুর ১টার দিকে ঢাকা মহানগরীর পল্লবী থানার কালসী এলাকায় অভিযানে যায়। সেখানে অভিযুক্ত সোহেলের বাসা থেকে কিশোরীকে উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে চার অভিযুক্তকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব-৪ জানিয়েছে, আসামি নূর হোসেন ডালী আর্থিকভাবে অস্বচ্ছল। বাদীর কিশোরী কন্যার সঙ্গে তার ছেলে ফয়সালের প্রেমের সম্পর্কের বিষয়টি জানার পর দ্রুত বিয়ের জন্য ছেলেকে চাপ দেন। 

র‌্যাব-৪ এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,‘বিভিন্ন সময়ে তিনি এই বলে তার ছেলেকে প্রলুব্ধ করতেন যে, যদি বাদীর নাবালিকা কন্যাকে কোনোভাবে বিয়ে করতে পারে ফয়সাল তাহলে বাদীর সব সম্পত্তির মালিক হতে পারবে।’

এরপর ফয়সাল ও তার সহযোগীরা গত ১৯ সেপ্টেম্বর পীরেরবাগ এলাকা থেকে কিশোরীকে অপহরণ করে।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে ফয়সাল জানিয়েছে অপহরণের পর তিনি ওই কিশোরীকে একাধিকবার জোরপূর্বক ধর্ষণ করেছে। তাকে বিয়ে না করলে গলা টিপে মেরে ফেলবে বলে হুমকি দিয়েছে।

গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৪।


© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com