চারদিনের ম্যাচেও টাইগার যুবাদের হার

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২১ । ১৬:০৭ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২১ । ১৬:১৪

স্পোর্টস ডেস্ক

ব্যাটিং ব্যর্থতাই এই হারের মূল কারণ

ওয়ানডে সিরিজে টানা তিন ম্যাচ জিতে সিরিজ জিতলেও শেষ দুই ম্যাচে বাজেভাবে হেরেছে টাইগার যুবারা। এবার একমাত্র চারদিনের ম্যাচে  বিপক্ষেও আফগান যুবাদের কাছে হেরেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। 

তৃতীয় দিন শেষে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল স্কোরবোর্ডে যোগ করতে পেরেছে মাত্র ৫৮ রান। এতে ২২৮ রানেই শেষ হয়েছে টাইগার যুবাদের দ্বিতীয় ইনিংস। ১১০ রানের জবাবে ব্যাট করতে নেমে বিলাল সায়েদির অর্ধশতকে ৩ উইকেটে জয় তুলে নেয় সফরকারীরা।

প্রথম ইনিংসের ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশের যুবারা অলআউট হয়েছিল ১৬২ রানে। সামি ৫টি এবং নাভিদ ৪ উইকেট শিকার করেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করে করেছিলেন আইচ মোল্লা ও ইফতেখার হোসেন ইফতি। এছাড়া মেহেরব হোসেন ২৮ ও প্রান্তিক নওরোজ নাবিল ২০ রান করেন।

দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম ইনিংসে শতক তুলে নেন বিলাল সাঈদি

১৬২ রানের জবাবে ৫৮ রানে ৫ উইকেট হারায় আফগানিস্তান অনূর্ধ্ব ১৯ দল। এরপর বিলাল সাঈদির দুর্দান্ত ব্যাটিংয়ে ১৮১ রানের লড়াকু স্কোরে আফগানিস্তান। ৩৪০ বলে ১১৪ রান করেন সাঈদি। আফগানদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ আসে কামরানের ব্যাটে,  ১৭৫ বলে ৬৬ রান করেন তিনি। আশরাফুল ইসলাম ৩টি ও আইচ ২টি উইকেট পান।

দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত শুরু করেন টাইগার যুবারা। ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান তুলতেই ব্যাটিং ধসের কবলে যুবারা। ১৬৬ বলে ৭৬ রান করেন নাবিল। আইচ করেন ১১০ বলে ৪০ রান। মেহেরবের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৩০ রান। খালিদ হাসান ও তাহজিবুল ইসলাম ২০ রান করে করেন। এতে ২২৮ রানে অলআউট হয় বাংলাদেশ। নাভিদ ৪টি, সামি ৩টি এবং খারোটে ২টি উইকেট নেন। জয়ের জন্য আফগানিস্তানের লক্ষ্য দাঁড়ায় ১১০ রান।

১১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারীরা। কিন্তু সাঈদি আবারও ঢাল হয়ে দাঁড়ান। দলকে জয়ের প্রান্তে রেখে ১০৮ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন তিনি। শেষ পর্যন্ত ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। কামরান অপরাজিত থাকেন ৭০ বলে ২০ রানে। বাংলাদেশের পক্ষে দ্বিতীয় ইনিংসে ২টি করে উইকেট নেন আইচ, রিপন মন্ডল ও মুশফিক হাসান।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com