রায়গঞ্জে নৌকার প্রার্থী পরিবর্তনের দাবি

১৪ অক্টোবর ২১ । ০০:০০

জয়পুরহাট ও রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের রায়গঞ্জের পাঙ্গাসী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পরিবর্তনের দাবিতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে মনোনয়ন বঞ্চিতরা। গতকাল বুধবার সকালে বিক্ষোভ মিছিল শেষে ইউনিয়ন পরিষদ চত্বরে সভা হয়। সভায় সভাপতিত্ব করেন পাঙ্গাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোজাম্মেল হক।

এদিকে একই সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. রফিকুল ইসলাম (নান্নু) তার কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগ করার জন্য অগ্রসর হলে দুটি পক্ষ মুখোমুখি হয়। এ সময় উভয় পক্ষের কর্মী-সমর্থকরা লাঠিসোটা নিয়ে সংঘর্ষের প্রস্তুতি নেয়। তবে রায়গঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

এ বিষয়ে মনোয়নপ্রত্যাশী পাঙ্গাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোজাম্মেল হক বলেন, আওয়ামী লীগ দলের বাইরের একজনকে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছে। আমরা দলের ত্যাগী কর্মীকে মনোনয়নের দাবি জানাই। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. রফিকুল ইসলাম (নান্নু) জানান, মনোনয়নবঞ্চিতরা দিশেহারা হয়ে পড়েছে। তাই তারা অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি করতে চাচ্ছে।

এদিকে জয়পুরহাটের আক্কেলপুরের রুকিন্দীপুর এবং ক্ষেতলালের আলমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর মনোনয়ন পরির্বতন করা হয়েছে। রুকিন্দীপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির ও আলমপুর ইউনিয়নে আনোয়ারুজ্জামান তালুকদার দলীয় মনোনয়ন পেয়েছেন। গতকাল বুধবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মনোনয়ন পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেন।

দ্বিতীয় ধাপে জয়পুরহাট জেলার দুটি উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপশিল ঘোষণা করা হয়। এর মধ্যে রয়েছে- আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর, সোনামুখী, গোপীপনাথপুর, তিলকপুর ও রায়কালী ইউনিয়ন এবং ক্ষেতলাল উপজেলায় মাহমুদপুর ও আলমপুর ইউনিয়ন পরিষদ। গত বৃহস্পতিবার গণভবনে মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে দুটি ইউনিয়নে নৌকার মাঝি পরিবর্তন করা হয়েছে। আগে আক্কেলপুরের রুকিন্দীপুর ইউনিয়নে কামরুন্নাহার শিমুল এবং ক্ষেতলালের আলমপুর ইউনিয়নে রাজিবুল ইসলাম রাজু দলীয় মনোনয়ন দেওয়া হয়। এ দুটি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আহসান কবির এবং আনোয়ারুজ্জামান তালুকদার দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com