সাইবার ড্রিলে চ্যাম্পিয়ন বাংলাদেশ ব্যাংক

২৫ অক্টোবর ২১ । ০০:০০

দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলো নিয়ে আয়োজিত সাইবার ড্রিল শীর্ষক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ব্যাংক। প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে বিকাশ এবং যৌথভাবে তৃতীয় হয়েছে জনতা ব্যাংক লিমিটেড ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। চতুর্থ স্থান অর্জন করে মার্কেন্টাইল ব্যাংক। আইসিটি বিভাগের কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (বিজিডি-ই-গভ-সার্ট) প্রকল্প আয়োজিত অনলাইনভিত্তিক এ প্রতিযোগিতায় দেশের ৩৮টি প্রতিষ্ঠান অংশ নেয়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে আয়োজিত নিয়মিত সাইবার ড্রিলের অংশ হিসেবে গত শনিবার অনুষ্ঠিত হয় এই ফাইন্যান্সিয়াল সাইবার ড্রিল। এতে দলগতভাবে অংশগ্রহণ করে প্রতিযোগী আর্থিক প্রতিষ্ঠানগুলো। এতে ৫৫ নম্বর পেয়ে বাংলাদেশ ব্যাংক প্রথম স্থান লাভ করে। ৫২ নম্বর পেয়ে বিকাশ লিমিটেড দ্বিতীয় এবং ৪২ নম্বর পেয়ে যৌথভাবে তৃতীয় হয়েছে জনতা ব্যাংক লিমিটেড ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। এ সাইবার ড্রিলের সার্বিক সহায়তা ও তত্ত্বাবধানে ছিল ডিজিটাল নিরাপত্তা এজেন্সি এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com