অন্যরা 'না' বলায় কোম্যানই থাকছেন

প্রকাশ: ০৩ অক্টোবর ২১ । ০০:০০ | আপডেট: ০৩ অক্টোবর ২১ । ১২:৩২ | প্রিন্ট সংস্করণ

স্পোর্টস ডেস্ক

রোনাল্ড কোম্যান

অ্যাতলেটিকো মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগ মুহূর্তে কোচ নিয়ে বোমা ফাটান বার্সা প্রেসিডেন্ট লাপোর্তে। গত কয়েকদিন ধরে চলতে থাকা গুঞ্জনের ইতি টানলেন তিনি এই বলে, 'ম্যাচের ফলাফলে কিছু যায়-আসে না। কোম্যানই কোচ হিসেবে থাকবে।' লাপোর্তের এমন মন্তব্যের পর স্প্যানিশ দৈনিকগুলোতে নতুন কানাঘুষা। তবে কি কোচ হিসেবে পছন্দের কাউকে না পেয়ে এমন কথা বার্সাপ্রধানের।

স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনায় কোচের চাকরি নেওয়া একটা সময় ছিল স্বপ্নের মতো। কার আগে কে কোচের চেয়ারে বসবেন, সেটা নিয়ে রীতিমতো প্রতিযোগিতা হতো। এখন তার বিপরীত। গত জুন থেকে অক্টোবর; লম্বা এই সময় কোচ খুঁজে বেড়াচ্ছে কাতালান ক্লাবটি। কিন্তু কেউই হ্যাঁ বলছেন না। যারা বলছেন, তারা আবার বেনামি কিংবা বার্সা প্রেসিডেন্টের গুড লিস্টের ধারেকাছেও নেই। নিয়মিত কোচের জন্য দুয়ারে দুয়ারে ঘুরছেন বার্সা কর্তারা। সর্বশেষ যে তিনজনের নাম জোরেশোরে শোনা যায় তাদের কেউই কোচ হতে চাচ্ছেন না। যার মধ্যে তালিকার একে থাকা বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ বলেন, এ ব্যাপারে বার্সার সঙ্গে কোনো কথাই হয়নি তার। আর এখন তিনি বেলজিয়াম নিয়েই ভাবতে চান।

মার্টিনেজের না বলাটা স্বাভাবিক। সামনে কাতার বিশ্বকাপ। দারুণ একটা সুযোগ বেলজিয়ামের জন্য। ইউরোতে দল সেভাবে আলো ছড়াতে পারেনি। সেই ভুল শুধরে বিশ্বকাপে নতুন উদ্যোমে জেগে ওঠার আশা। যেমনটা বলেছেন এই বেলজিয়াম কোচ, 'আমার খুব ভালো লাগবে যদি ইউরোপ থেকে সবার আগে কাতার বিশ্বকাপে বেলজিয়াম জায়গা করে নেয়। আমার চুক্তির শেষ দিন অবধি আমার ঘুম ভাঙবে বেলজিয়ামের কোচ হিসেবে। এটাও বুঝতে পারছি, এর মধ্যে আরও অনেক সম্ভাবনাও সৃষ্টি হবে। তবে বার্সার সঙ্গে আমার এসব নিয়ে কোনো কথা হয়নি। আমার ফোকাস এখন বেলজিয়াম দল নিয়েই।'

এদিকে রিভার প্লেটের সফল কোচ গ্যালার্দোকেও চেয়েছিল বার্সা। তিনি সোজা না করে দিয়েছেন। সেইসঙ্গে বলেছেন রিভার প্লেটেই তিনি ভালো আছে। চুক্তি শেষ হওয়া পর্যন্ত ক্লাবটির সঙ্গেই থাকতে চান, 'রিভার প্লেট ছাড়ার কোনো ইচ্ছা আমার এই মুহূর্তে নেই। আমি যে কাজটা করছি সেটাই চালিয়ে যেতে চাই। যা কিছু আপনারা শুনছেন সেটা আমার মনকে একচুলও নড়াতে পারবে না।' এ ছাড়া জুভেন্তাস থেকে কোচের চাকরি হারানো আন্দ্রে পিরলো নাকি ফোনই ধরেননি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com