কুয়েতে কর্ম-বাণিজ্যিক ভিসার জন্য করোনার বিধিনিষেধ প্রত্যাহারের সিদ্ধান্ত

প্রকাশ: ০৫ অক্টোবর ২১ । ১৩:৩৯ | আপডেট: ০৫ অক্টোবর ২১ । ১৩:৫৪

কুয়েত প্রতিনিধি

সংগৃহীত ছবি

কুয়েতে কর্ম ও বাণিজ্যিক ভিসার জন্য করোনার বিধিনিষেধ প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনাভাইরাস বিষয়ক জরুরি মন্ত্রিসভা কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।

সরকারি যোগাযোগ কেন্দ্র সোমবার তার টুইটার অ্যাকাউন্টে এক বিবৃতিতে বলেছে, খামার, রেস্তোরাঁ, খাদ্যশিল্প, বেকারি এবং মাছ ধরার জন্য প্রয়োজনীয় বাণিজ্যিক পরিদর্শন এবং কাজের অনুমতি এর অন্তর্ভুক্ত রয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, গবাদি পশু এবং ভেড়া এবং হাঁস-মুরগির খামার, দুগ্ধজাত পণ্য সংস্থা, খাদ্যদ্রব্যের উৎপাদনকারী এবং আমদানিকারক, খাবারের দোকান এবং পানি ও জুস বোতলজাতকারী কোম্পানিগুলিকেও এ ধরনের ছাড় দেওয়া হবে। 

কুয়েত ভ্রমণকারীদের স্বাস্থ্য সতর্কতা সম্পর্কে মন্ত্রিসভার নির্দেশ মেনে চলার তাগিদ দেওয়া হয়েছে।

আল-সাইফ প্যালেসে কমিটির সভা শেষে মন্ত্রী পর্যায়ের কমিটির সভাপতি শেখ হামাদ বলেন, স্বাস্থ্য পরিস্থিতির স্থিতিশীলতা এবং করোনাভাইরাস রোগীর সংখ্যা কমাতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি বলেন, দেশের খাদ্য সামগ্রীর স্ট্র্যাটেজিক স্টক নিশ্চিত করা এবং মূল্য বৃদ্ধি থেকে রক্ষা করার লক্ষ্যে বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে

কুয়েতে আসা ভ্রমণকারীদের তাদের আসার আগে এবং পরে টিকা দেওয়া এবং পিসিআর পরীক্ষা করাসহ স্বাস্থ্য সতর্কতার শর্তগুলো মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। 

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com