অনলাইনে সুদের ব্যবসার অভিযোগে আটক ১৮

প্রকাশ: ০৮ অক্টোবর ২১ । ০২:০৪ | আপডেট: ০৮ অক্টোবর ২১ । ০২:০৫

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

রাজধানীর বারিধারা ডিওএইচএস এলাকার একটি কোম্পানির ১৮ জন কর্মী বৃহস্পতিবার সকাল থেকে নিখোঁজ ছিলেন। তারা ফোন রিসিভ না করায় অস্থির হয়ে পড়েন তাদের স্বজনরা। রাতে পরিবারের লোকজন জানতে পারে, তাদের আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিন্টো রোডের কার্যালয়ে নেওয়া হয়েছে। অনুমোদন ছাড়াই অনলাইনে সুদের ব্যবসা চালানোর অভিযোগে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা নিউ মিরাকল ফিনটেক বিডি নামে সুদ কারবারের প্রতিষ্ঠানে কাজ করেন। জিজ্ঞাসাবাদের পর রাতে কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

তাদের স্বজনরা জানিয়েছেন, ১৮ জন বৃহস্পতিবার সকালে কোম্পানির বারিধারা ডিওএইচএসের অফিস থেকে গাজীপুরের পুবাইলের একটি রিসোর্টে যাওয়ার উদ্দেশে বের হয়েছিলেন। কিন্তু তারা রিসোর্টে যাননি। ফোন খোলা থাকলেও কেউ স্বজনের ফোন রিসিভ করেননি। যে কারণে উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন স্বজনরা। থানা পুলিশের কাছে খোঁজ নিয়েও তাদের সন্ধান পাওয়া যায়নি।

ডিবি জানিয়েছে, বারিধারার ওই প্রতিষ্ঠান অনুমোদনহীনভাবে অনলাইনে সুদের ব্যবসা চালায়। যে কারণে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের ডিবিতে নিয়ে জিজ্ঞাসাবাদ এবং যাচাই-বাছাই করা হচ্ছে। নিউ মিরাকল ফিনটেক বিডি প্রতিষ্ঠানটির মালিক চীনের কয়েকজন নাগরিক।

ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার সাংবাদিকদের বলেন, যাদের ডিবিতে আনা হয়েছে তারা অনলাইন সুদের ব্যবসা করেন। বাংলাদেশিদের ব্যবহার করে ২ হাজার টাকা ঋণ দিয়ে এক মাসে ৪ হাজার টাকা নেন তারা। মাইক্রোক্রেডিট দেখিয়ে অনলাইন প্ল্যাটফর্মে অননুমোদিত এই ব্যবসা করেন তারা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com