টাইগারদের প্রস্তুতি ম্যাচ আজ

প্রকাশ: ০৮ অক্টোবর ২১ । ১৩:১৮ | আপডেট: ১৭ অক্টোবর ২১ । ১৬:০৫

স্পোর্টস ডেস্ক

মালদ্বীপে অনুশীলনরত বাংলাদেশ ক্রিকেট টিম

মাহমুদউল্লাহদের ওমানের কন্ডিশনিং ক্যাম্পের শেষ দিন আজ। নিজস্ব ব্যবস্থাপনায় শেষটা হচ্ছে প্রস্তুতি ম্যাচ দিয়ে। ম্যাচটি খেলার কথা ছিল নিজেদের মধ্যে। তবে প্রতিপক্ষ হিসেবে পাওয়া গেছে স্বাগতিকদের। মাসকটে বাংলাদেশ একাদশ ম্যাচটি খেলবে ওমান 'এ' দলের বিপক্ষে। 

বিশ্বকাপে অংশ নিতে ওমানে পৌঁছে একদিনের রুম কোয়ারেন্টিন শেষে মঙ্গলবার প্রথম অনুশীলন করে বাংলাদেশ দল। এরপর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে মাহমুদউল্লাহর দল।

এ ম্যাচটি থেকে বোঝা যাবে, মরুর কন্ডিশনে গত তিন দিনে কতটা মানিয়ে নিতে পেরেছেন মাহমুদউল্লাহরা। প্রতিপক্ষ দুর্বল হলেও ব্যাটসম্যান ও বোলারদের নিবেদন পরখ করবেন কোচ রাসেল ডমিঙ্গো। পেস না স্পিন বেশি কাজে লাগে, সেটাও দেখার ব্যাপার। 

কন্ডিশনিং ক্যাম্প শেষ করে কাল আমিরাতে যাবেন রিয়াদরা। ১২ ও ১৪ই অক্টোবর আবুধাবিতে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দল আবার ওমানে ফিরবে ১৫ই অক্টোবর।

এরপর এক দিন অনুশীলনের পরই শুরু বিশ্বকাপের লড়াই। ১৭ই অক্টোবর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ১৯শে অক্টোবর খেলা স্বাগতিক ওমানের সঙ্গে, ২১শে অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে। প্রথম পর্ব উতরাতে পারলে সুপার টুয়েলভ খেলতে ২২ অক্টোবর আবার আমিরাতে যাবে দল। জৈব-সুরক্ষা বলয়ে বিশ্বকাপ আয়োজন করা হলেও পাঁচদিন পরপরই কোভিড পরীক্ষা করানো হবে বলয়ে থাকা সবার।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com