নাঈম-লিটনের ফিফটি, সোহানের ছক্কাবৃষ্টি

প্রকাশ: ০৮ অক্টোবর ২১ । ২০:৫৬ | আপডেট: ০৮ অক্টোবর ২১ । ২২:৪৯

স্পোর্টস ডেস্ক

মাহমুদউল্লাহ রিয়াদ বিশ্রামে থাকায় এই ম্যাচে দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। ছবি- টুইটার

বিশ্বকাপ মিশনে আজ প্রথমবারের মতো প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। ওমান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ একাদশ নামে অনানুষ্ঠানিক এই প্রস্তুতি ম্যাচটি খেলছে টাইগাররা। ম্যাচটি সরাসরি দেখা যাচ্ছে টি-স্পোর্টসে।

ওমান এ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত করেছেন বাংলাদেশের ব্যাটাররা। দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈমের ভালো শুরুর পর সোহানের ছক্কাবৃষ্টিতে ২০৭ রানে থামে বাংলাদেশ। 

আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ওমান ‘এ’ দল। লিটন-নাঈম এদিন ১০২ রানের দারুণ ওপেনিং জুটি গড়েন। লিটন ৩৩ বলে ৫৩ রান করে আউট হলেও নাঈম ৫৩ বলে ৬৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে উঠে আছেন। আর সৌম্য-মুশফিক-আফিফরা ব্যর্থ হলেও ঝড় তোলেন সোহান। মাত্র ১৫ বলেই ৭ ছক্কায় করেন ৪৯* রানের অপরাজিত ইনিংস খেলেন এই উইকেটরক্ষক ব্যাটার। আর বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে করে ২০৭ রান।

মাহমুদউল্লাহ রিয়াদ বিশ্রামে থাকায় এই ম্যাচে দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস।  ওমান ‘এ’ দলের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের ঝালিয়ে নেওয়ার দারুণ সুযোগ। কাল শনিবার বাংলাদেশ দল যাবে আরব আমিরাতে। সেখানে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচের পর আবার ওমানে ফিরবে প্রথম রাউন্ডের খেলা খেলতে। সুপার-১২ রাউন্ডে যেতে এই প্রথম পর্ব টপকাতে হবে লাল-সবুজ জার্সিধারীদের।

বাংলাদেশ একাদশ: 

মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান সোহান (উইকেট রক্ষক), শামীম হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

ওমান ‘এ’ দল : 

আমির কলিম (অধিনায়ক), প্রুথবি কুমার, শোয়াইব খান, খালিদ কাইল, অক্ষয় পেটেল, খুররম খান, মেহরান খান, রউফ আতাউল্লাহ (উইকেটরক্ষক), রফিউল্লাহ, সামায় শ্রীভাস্তা, ওবাইদুল্লাহ, ওয়াসিম আলী, মুজাহির রাজা ও রানা নাঈম।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com