আলোচনার ভিত্তিতে ইসি গঠন করতে হবে: এলডিপি

প্রকাশ: ০৮ অক্টোবর ২১ । ২২:০১ | আপডেট: ০৮ অক্টোবর ২১ । ২২:০১

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করলেই তা গ্রহণযোগ্য হবে না বলে জানিয়েছে ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি। দলটি জানিয়েছে, সকল রাজনৈতিক দলের সাথে আলোচনার ভিত্তিতে যোগ্যদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে। 

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম বলেন, সার্চ কমিটি দিয়ে কমিশন গঠন করা হলে বর্তমান নির্বাচন কমিশনের মতোই আজ্ঞাবহ হবে। দেশের বিরোধী দলগুলো এই কমিশন মানবে না। বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনার ভিত্তিতে ইসি গঠন করার আহ্বান জানান তারা। 

আইনমন্ত্রী আনিসুল হকের দেওয়ার বক্তব্যের বিরোধীতা করে এলডিপির দুই নেতা বিবৃতিতে বলেন, দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজন গ্রহণযোগ্য নির্বাচন কমিশন। আর তা হবে কেবলমাত্র বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনার ভিত্তিতেই।  

গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই উল্লেখ করে নেতারা বলেন, সুষ্ঠু নির্বাচনের প্রথম শর্ত নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন। সাংবিধানিক এই প্রতিষ্ঠানটিকে সর্বদলীয় ঐকমত্যের ভিত্তিতে গঠন করা গেলেই তা সম্ভব। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com