তুরাগে নৌকাডুবি: ভেসে উঠলো নিখোঁজ মা-মেয়ের লাশ

প্রকাশ: ১১ অক্টোবর ২১ । ১৯:৪২ | আপডেট: ১১ অক্টোবর ২১ । ১৯:৪৪

নিজস্ব প্রতিবেদক, সাভার

নৌকাডুবির পর চালানো উদ্ধার অভিযান

সাভারের আমিনবাজার এলাকায় তুরাগ নদে বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় নিখোঁজ মা ও মেয়ের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের বসিলা এলাকার তুরাগ নদ থেকে নিখোঁজ মা রূপায়ন ও মুন্সিগঞ্জের মুক্তারপুর এলাকায় ধলেশ্বরী নদী থেকে মেয়ে জেসমিনের লাশ উদ্ধার করেছে নৌ-পুলিশ। 

এর আগে ঘটনার দিন রূপায়নের ছেলে আরমান, তার ছোট বোন সোয়েলা বেগম ও তার ছেলে ইমরানের লাশ উদ্ধার করা হয়। এই নিয়ে একই পরিবারের ৩ শিশুসহ ৫ জনের লাশ উদ্ধার করা হলো। এছাড়া ঘটনার দিন অপর এক পরিবারের দুই শিশু আলমিনা ও তার বোন ফারাহার লাশ উদ্ধার করা হয় । 

রুপায়ন ও জেসমিন সুনামগঞ্জের জামালগঞ্জ থানার গজারিয়া গ্রামের মো. সফিকুলের স্ত্রী ও মেয়ে। স্ত্রী ও ছেলে-মেয়েকে হারিয়ে শফিকুল পাগল প্রায়। তার বুকফাটা কান্নায় নদীর তীর এলাকার বাতাস ভারী হয়ে ওঠে। তিনি জানান, 'ছেলেকে গ্রামের বাড়িতে কবর দিয়ে ফিরে এসে পেলাম স্ত্রী ও মেয়ের লাশ। ঢাকায় এলাম বাঁচার জন্য, এখন স্ত্রী ও মেয়ের লাশ নিয়ে বাড়ি ফিরতে হবে।'

নৌ-পুলিশের কর্মকর্তারা জানান, সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় তুরাগ নদের পাড়ে নিখোঁজ রুপায়নের (৩০) লাশ দেখতে পান স্থানীয়রা। পরে তারা ফায়ার সার্ভিসকে বিষয়টি অবহিত করেন। ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে নৌ-পুলিশের কাছে হস্তান্তর করেন। এছাড়া মুন্সিগঞ্জ জেলার মুক্তারপুর ব্রিজ এলাকায় ধলেশ্বরী নদী থেকে নিখোঁজ শিশু জেসমিনের (২) লাশ উদ্ধার করেছে নৌ-পুলিশের সদস্যরা। 

শনিবারে তুরাগে নৌকাডুবির এ ঘটনায় নৌ পুলিশের পক্ষ থেকে রোববার রাতে সাভার মডেল থানায় অবহেলাজনিত হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

আমিনবাজার নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর শেখ বলেন, নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ২ জনের লাশ বসিলা ও মুক্তারপুর থেকে উদ্ধার করা হয়েছে।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন বলেন, তুরাগে নৌকাডুবির ঘটনায় নৌ-পুলিশের পক্ষ থেকে অজ্ঞাত বাল্কহেডের মাস্টার ও চালককে আসামি করে রোববার রাতে অবহেলাজনিত হত্যা মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

শনিবার ভোর সাড়ে ৫টার দিকে আমিনবাজারের কেবলারচর ঘাট থেকে একটি যাত্রীবাহী নৌকা তুরাগ নদের অপর প্রান্তে দ্বীপনগর ঘাটে যাচ্ছিল। নৌকায় ১৮ জন যাত্রী ছিল। মাঝনদীতে কাউন্দিয়া থেকে আসা খালি বাল্কহেড নৌকাটির ওপরে উঠিয়ে দিলে নৌকাটি ডুবে যায়৷ 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com