পরিচালককে অবরুদ্ধ করে রমেক হাসপাতালের নার্সদের বিক্ষোভ

প্রকাশ: ১৭ অক্টোবর ২১ । ১৫:৪৪ | আপডেট: ১৭ অক্টোবর ২১ । ১৫:৫৫

রংপুর অফিস

রোববার সকালে প্রণোদনার দাবিতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালককে নিজ কক্ষে অবরুদ্ধ করে রাখে নার্সরা

করোনাকালে প্রণোদনার দাবিতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. মো. রেজাউল করিমকে অবরুদ্ধ করে প্রধান ফটকে তালা দিয়েছেন হাসপাতালের নার্সরা। রোববার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নার্সরা কর্মবিরতিসহ এ আন্দোলন কর্মসূচি পালন করে।

নার্সদের অভিযোগ, করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সরা রোগীদের সেবা দিয়ে গেছেন।  অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী তৎকালীন নার্সদের জন্য প্রণোদনা ঘোষণা করেন। কিন্তু এখন পর্যন্ত হাসপাতালের কোন নার্স প্রণোদনার টাকা পাননি। সর্বশেষ সেপ্টেম্বর মাসের ২২ তারিখে নার্সদের তালিকা প্রদান করা হয়। কিন্তু সেই তালিকা হাসপাতাল কর্তৃপক্ষ সংশ্লিষ্ট দপ্তরে পাঠায়নি। ফলে নার্সদের প্রণোদনার টাকা ফেরত গেছে।

হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, সরকার আমাদের দুটি বেসিক পরিমাণ প্রণোদনা ঘোষণা দিয়েছেন। চিকিৎসক-কর্মচারী সবাই এই প্রণোদনার টাকা পেয়েছে। কিন্তু হাসপাতালের নার্সদের কেউ এখন পর্যন্ত প্রণোদনার টাকা পাননি।

তিনি আরও বলেন, সকালে বিষয়টি নিয়ে হাসপাতাল পরিচালকের কাছে কথা বলতে গেলে তিনি আমাদের সাথে দুর্ব্যবহার করেছেন। তিনি জানান, হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নার্সিং বিভাগের মহাপরিচালক ১৫ অক্টোবরের মধ্যে তালিকা চেয়েছিলেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির কারণে সেই তালিকা এখন পর্যন্ত যায়নি।

তিনি আরও জানান, আন্দোলনের মুখে হাসপাতাল পরিচালক তালিকা ও চিঠি পাঠানোর তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়ায় বেলা ১২টায় তারা আন্দোলন তুলে কাজে যোগ দিয়েছেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রেজাউল করিম বলেন, নার্সরা যেন প্রণোদনার টাকা পায়, সে লক্ষ্যে আরও দু’বার নামের তালিকা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছিল। এরপর আবারও তারা তালিকা চেয়েছে। এখন ই-মেইল ও পোস্ট অফিসের মাধ্যমে আবারও তালিকা পাঠানো হচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com