বশেমুরবিপ্রবিতে এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশ: ১৭ অক্টোবর ২১ । ২০:৫০ | আপডেট: ১৭ অক্টোবর ২১ । ২০:৫০

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) `এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, একাডেমিক বিল্ডিং, লাইব্রেরি ও বঙ্গবন্ধু স্কুল অ্যান্ড কলেজের বিভিন্ন কক্ষে রবিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার সময় বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব। 

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বশেমুরবিপ্রবি কেন্দ্রে আসন ছিলো ৬৯১২ জন। কিন্তু পরীক্ষায় উপস্থিত ছিলো ৫ হাজার ৮৯২ জন এবং অনুপস্থিত ছিলো ১ হাজার ২০ জন। উপস্থিতির হার ৮৫ দশমিক ২৪ শতাংশ। 

পরীক্ষার সার্বিক পরিস্থিতি, নিরাপত্তা ও প্রশ্ন ফাঁসের বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, ‘সার্বিক পরিস্থিতি খুবই ভালো ছিলো। গতবারের তুলনায় এবার পরীক্ষার্থী সংখ্যা কম হওয়ায় নিরাপত্তা দিতে আমাদের কোনো সমস্যা হয়নি। প্রশ্নফাঁস রোধে আমরা সতর্ক ছিলাম। ইলেকট্রনিক মেশিন বসিয়েছিলাম। যাতে প্রশ্নফাঁস না হয়।’

আগামী ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটভুক্ত মানবিক অনুষদ ও ১লা নভেম্বর ‘সি’ ইউনিটভুক্ত ব্যবসায়ী বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

এবারই প্রথম সারাদেশের ২০টি বিশ্ববিদ্যালয় নিয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।



© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com