ঢাকায় অলিম্পিক স্বর্ণজয়ী মার্গারিতা মামুন

প্রকাশ: ২৩ অক্টোবর ২১ । ১৮:২৮ | আপডেট: ২৩ অক্টোবর ২১ । ১৯:০৩

অনলাইন ডেস্ক

মার্গারিতা মামুন। ছবি: ফাইল

২৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে ৫ম বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান চ্যাম্পিয়নশিপ। স্বাগতিক বাংলাদেশ ছাড়া এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও উজবেকিস্তান। আফগানিস্তানের অংশ নেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত আসছে না তারা। এই প্রতিযোগিতায় দেখা যাবে অলিম্পিক জয়ী মার্গারিতা মামুনকে।

রুশ এই তরুণী ২০১৬ রিও অলিম্পিকে জিমনাস্টিকে স্বর্ণ জেতেন। তবে মার্গারিতা রাশিয়ান হলেও তার বাবা বাংলাদেশি। রাজশাহীর পৈতৃক বাড়িতে এসেছেন কয়েকবার। এবার বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের আমন্ত্রণে এসেছেন ঢাকায়।

বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান গণমাধ্যমকে বলেন, মার্গারিতা মামুন ঢাকায় এসেছেন আন্তর্জাতিক টুর্নামেন্টের উদ্বোধন করতে। মার্গারিতা মামুনকে বিশেষ আমন্ত্রণে ঢাকায় আনার কারণও জানালেন তিনি।

আহমেদুর রহমান বলেন, মার্গারিতা মামুন রাশিয়ায় থাকলেও তার শরীরে বাংলাদেশের রক্ত। বাংলাদেশের প্রতি তার টান রয়েছে। তাকে দেখে যেন আমাদের মেয়েরা উজ্জীবিত হয়।

উল্লেখ্য, ২০১১ সালে সর্বশেষ সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস হয়েছিল। ১০ বছর পর আবারও ঢাকায় হচ্ছে এই প্রতিযোগিতা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com