চট্টগ্রামে গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেপ্তার

প্রকাশ: ২৪ অক্টোবর ২১ । ১৯:০৮ | আপডেট: ২৪ অক্টোবর ২১ । ১৯:২৬

চট্টগ্রাম ব্যুরো

ঢাকার পল্লবীর ‘সাহিনুদ্দিন হত্যার’ ভিডিওকে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ডের ভিডিও বলে গুজব ছড়ানোর অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার রাতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার যুবক কর্ণফুলী থানার বাসিন্দা। তার বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে অপপ্রচার চালানোর অভিযোগ এনেছে র‌্যাব।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার জানান, গত ১৬ মে রাজধানীর পল্লবীতে নৃশংসভাবে সাহিনুদ্দিনকে হত্যা করা হয়। সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ডের ঘটনার ভিডিও উল্লেখ করে অপপ্রচার চালানো হয়। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে এটি করা হয়েছে। বিষয়টি র‌্যাবের নজরে এলে অভিযান চালিয়ে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপপ্রচার চালানোর বিষয়টি স্বীকার করেছেন ওই যুবক।

র‌্যাবের দাবি, এই যুবকই সর্বপ্রথম ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেছেন। তাকে নগরীর কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com