বিএনপির মিছিলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আটক ৩০

প্রকাশ: ২৬ অক্টোবর ২১ । ১৩:০০ | আপডেট: ২৬ অক্টোবর ২১ । ১৩:৪৩

সমকাল প্রতিবেদক

নয়া পল্টনে বিএনপির বিক্ষোভ মিছিলে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার ব্যর্থতার প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। মঙ্গলবার সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বিএনপির উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্প্রীতি মিছিলের আয়োজন করে দলটি। বেলা সাড়ে ১২টার দিকে মিছিল নিয়ে বের হলে এ সংঘর্ষ হয়।

পুলিশ জানায়, এ ঘটনায় নয়াপল্টন থেকে বিএনপির প্রায় ৩০ জন নেতাকর্মীকে আটক করে হয়েছে। আটকের বিষয়ে জানতে চাইলে পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া বলেন, বিএনপির ২৫-৩০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তবে যাচাই-বাছাই করে কয়েকজনকে ছেড়ে দেওয়া হবে।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বিএনপির ঘোষিত মিছিল কর্মসূচি ঘিরে সকাল থেকেই দলটির কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। বিক্ষোভ সমাবেশ শুরুর আগেই বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। মিছিলের কর্মসূচি থাকলেও সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করে বিএনপি। কিন্তু কয়েক হাজার নেতাকর্মী সমাবেশ শেষে মিছিল নিয়ে কাকরাইলের দিকে এগিয়ে যায়। এ সময় পুলিশ তাদের বাধা দিলে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এতে প্রায় ৩০ থেকে ৪০ জন নেতাকর্মী আহত হন বলে জানা গেছে। আহতদের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়।

বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে নয়া পল্টনে বিএনপির অফিসের সামনে একটি ছোট ট্রাকে অস্থায়ী মঞ্চ করা হয়। একের পর এক মিছিল এসে যোগ দিতে থাকে বিএনপির অফিসের সামনে। নেতাকর্মীদের জমায়েতের কারণে নয়া পল্টনে দলটির কার্যালয়ের সামনের সড়কটি অনেকটা বন্ধ হয় পড়ে। 

বিএনপির এই কর্মসূচিতে ঘিরে নয়া পল্টন এলাকায় আইনশৃঙ্খলাবাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। দলটির কার্যালয়ের পূর্ব দিকে রাখা হয়েছে সাজোয়া যান। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com