দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার বিচারের দাবিতে সনাকের মানববন্ধন

প্রকাশ: ২৮ অক্টোবর ২১ । ১৬:০৭ | আপডেট: ২৮ অক্টোবর ২১ । ১৬:০৮

ফরিদপুর অফিস

সাম্প্রদায়িক হামলার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছে সচেতন নাগরিক কমিটি সনাক,ফরিদপুর।

শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে সারাদেশে সংগঠিত সাম্প্রদায়িক হামলার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছে সচেতন নাগরিক কমিটি সনাক,ফরিদপুর।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসূচি থেকে ‘চাই মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশ, রাজনৈতিক দোষারপ নয় বরং সহিংসতা রোধে অবিলম্বে সকল ঘটনার সুষ্ঠ বিচার হোক’ শিরোনামে একটি ধারণাপত্র ও ছয় দফা সুপারিশ উপস্থাপন করা হয়।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির অনুপ্রেরণায় গঠিত সনাক, ফরিদপুরের আয়োজনে এই কর্মসূচিতে আগতরা সাম্প্রদায়িক সহিংস ঘটনার সঙ্গে জড়িত প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। 

তারা বলেন, অপরাধী যেই হোক না কেন তাদের দ্রুত গ্রেপ্তার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।  

সচেতন নাগরিক কমিটি ফরিদপুরের সভাপতি শিপ্রা গোস্বামীর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে প্রায় ঘন্টাব্যাপী আয়োজিত মানববন্ধনটি সমাপ্ত হয়। 

সারাদেশে সনাকের ৪৫টি শাখার সদস্যরা এই মানবন্ধন কর্মসূচির আয়োজন করেছেন এদিন। সনাক আয়োজিত মানববন্ধনে বিভিন্ন ধর্ম, গোত্র ও শ্রেণি পেশার মানুষ বিশেষ করে সাংবাদিক, আইনজীবি, শিক্ষক, এনজিও কর্মী, ছাত্র-ছাত্রী, জন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যসহ টিআইবির কর্মীরা অংশ নেন। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com