পুকুরে গোসলে নেমে ভাই-বোনসহ ৪ শিশুর মৃত্যু

প্রকাশ: ৩০ অক্টোবর ২১ । ১৯:২২ | আপডেট: ৩০ অক্টোবর ২১ । ১৯:৩০

নওগাঁ প্রতিনিধি

চার শিশুর মৃত্যুর খবরে স্থানীয়দের ভিড়। ছবি: সমকাল

নওগাঁ পৌরসভার আরজি-নওগাঁ এলাকার শেরপুর মহল্লার একটি পুকুরে গোসল করতে নেমে ৬ থেকে ১০ বছর বয়সের চার শিশুর মৃত্যু হয়েছে।  শনিবার দুপুর ১টার দিকে এই ঘটনা ঘটে।  মৃতদের মধ্যে ভাই-বোনসহ তিন মেয়ে ও এক ছেলে শিশু রয়েছে। 

এরা হলো- ওই মহল্লার টুকু মন্ডলের মেয়ে সুরাইয়া আক্তার (১০) ও ছেলে ফরহাদ হোসেন (৬), আব্দুস সালাম মন্ডলের মেয়ে খাদিজা খাতুন (৮) এবং আনোয়ার হোসেনের মেয়ে আশা (৮)। ঘটনার পর ওই মহল্লায় শোকের ছায়া নেমে এসেছে। এদিকে ওই শিশুদের মৃত্যুর খবরে বাবা-মাসহ কয়েকজন স্বজন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে তিন জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়, মহল্লার প্রায় কাছাকাছি বয়সের ৬ শিশু খেলাধুলা করে দুপুর ১টার দিকে ওই পুকুরে যায় গোসল করতে। এর মধ্যে চার শিশু পুকুরে নামে। অপর দুই শিশু পুকুর পাড়ে অপেক্ষায় ছিল। পুকুরে নেমে ওই চার শিশু পানিতে তলিয়ে যায়। এ সময় পাড়ে অপেক্ষায় থাকা দুই শিশু ভয়ে নিজ নিজ বাড়ি চলে যায়। 

এদিকে দীর্ঘক্ষণ পরও শিশুরা বাড়িতে না ফেরায় স্বজনরা আশপাশের এলাকা ও প্রতিবেশীদের বাড়িতে খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে প্রতিবেশী শিশুদের মাধ্যমে তারা জানতে পারেন ওই চার শিশু পুকুরে গোসল করতে নেমেছিল। এ খবরে স্বজন ও স্থানীয়রা পুকুরে প্রায় এক ঘণ্টাব্যাপী খোঁজাখুঁজির পর ওই চার শিশুকে উদ্ধার করে। পরে তাদের নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে চার জনকেই মৃত ঘোষণা করেন। স্বজনরা বিকেল সাড়ে ৩টার দিকে তাদের মৃতদেহ নিয়ে বাড়িতে যায়।  সন্ধ্যার পর-পরই মৃত শিশুদের পারিবারিক কবরস্থানে কবর দেওয়ার কথা রয়েছে।

এদিকে বিকেল ৪টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় চার শিশুর এক সঙ্গে পানিতে ডুবে মারা যাওয়ার খবর শুনে আশপাশের এলাকার হাজারো মানুষ মৃতদের বাড়িতে ভিড় জমিয়েছেন। আর মৃত সুরাইয়া ও ফরহাদের বাবা টুকু মন্ডল দুই সন্তান হারিয়ে বিলাপ করছেন। টুকুর স্ত্রীসহ আরও দুইজন শোকে অসুস্থ হয়ে পড়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শেরপুর মহল্লার বাসিন্দা সাইদুর রহমান বলেন, ‘আমার পঞ্চম শ্রেণি পড়ুয়া মেয়েও ওই শিশুদের সঙ্গে দুপুরে টুকু ও সালাম মন্ডলের বাড়ির সামনে খেলছিল। খেলতে খেলতে টুকুর ছেলে ও মেয়ে, টুকুর ভাই সালামের মেয়ে ও আরেক প্রতিবেশী আনোয়ার হোসেনের মেয়ে পুকুরে গোসল নামে। কিন্তু আমার মেয়ে ও আরেক শিশু পুকুরে গোসল করতে না নেমে বাড়িতে চলে আসে। পরে পানিতে ডুবে ওই চার শিশুই মারা যায়।’ 

এই ব্যাপারে নওগাঁ সদর মডেল থানার ওসি মো. নজরুল ইসলাম জুয়েল বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পরিবারের অজান্তে তারা পুকুরে গোসল করতে নামলে এই দুর্ঘটনাটি ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com