কমলগঞ্জে মৌমাছি পালন বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত

২৮ নভেম্বর ২১ । ০০:০০

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে তিন দিনব্যাপী মৌমাছি পালনবিষয়ক প্রশিক্ষণ শেষ হয়েছে। মৌ-চাষিদের সক্ষমতা বৃদ্ধিতে এ প্রশিক্ষণের আয়োজন করে উপজেলা পরিষদ। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা), উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের (ইউজিডিপি) সহায়তায় কৃষি ও সেচবিষয়ক কমিটি, কমলগঞ্জের বাস্তবায়নে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। শনিবার প্রশিক্ষণ শেষে অর্ধশত প্রশিক্ষণার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

কমলগঞ্জ ক্ষুদ্র ও কুটির শিল্প উন্নয়ন পরিষদের সভাপতি, লেখক-গবেষক আহমদ সিরাজের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জনি খান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিশ্বজিত রায়, জাইকার উপজেলা ফ্যাসিলেটর মুজিবুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন অধ্যাপক শাহাজান মানিক, উপজেলা মধুচাষি উন্নয়ন পরিষদের সভাপতি আলতাফ মাহমুদ বাবুল, মধুচাষি সুমন রঞ্জন দাস, রীনা বেগম, মাওলানা মোছাব্বির আলী প্রমুখ।

উল্লেখ্য, কমলগঞ্জ উপজেলায় মধু চাষের বিশাল সম্ভাবনা রয়েছে। কমলগঞ্জের মধুচাষিদের আরও দক্ষ করে গড়তে এ উপজেলায় মধু চাষ প্রশিক্ষণ কেন্দ্র করার বিষয়ে সংশ্নিষ্ট মন্ত্রণালয়ে ইতোমধ্যে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com