তেল ও ডালের দাম বাড়িয়েছে টিসিবি

প্রকাশ: ০২ নভেম্বর ২১ । ২১:৩৫ | আপডেট: ০২ নভেম্বর ২১ । ২২:১৫

সমকাল প্রতিবেদক

ছবি: ফাইল

প্রতি লিটার সয়াবিন তেলে ১০ টাকা এবং প্রতি কেজি মশুর ডালে পাঁচ টাকা দাম বাড়িয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বাড়তি এই দামে বুধবার থেকে আবারও সারাদেশে পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে সংস্থাটি। তবে পেঁয়াজ ও চিনির দাম অপরিবর্তিত থাকবে। 

মঙ্গলবার টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির একথা জানান।

বুধবার থেকে টিসিবির প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম রাখা হবে ১১০ টাকা। যা এতদিন ১০০ টাকায় পাওয়া যেত। আর প্রতিকেজি ডালে বাড়তি গুণতে হবে পাঁচ টাকা। অর্থাৎ এতদিন যে ডাল কেনা যেত প্রতিকেজি ৫৫ টাকায়, তা কিনতে লাগবে এখন ৬০ টাকা। তবে আগের মতই প্রতিকেজি পেঁয়াজ ৩০ টাকায় এবং চিনি ৫৫ টাকায় পাওয়া যাবে।

এ বিষয়ে টিসিবির মুখপাত্র বলেন, খুচরা বাজারের তুলনায় টিসিবির তেল ও ডালের দাম অনেক কম। বাজারের তুলনায় টিসিবির পণ্যে দাম কম থাকলে কালোবাজারির আশঙ্কা থাকে। এ কারণে দাম কিছুটা বাড়িয়ে সমন্বয় করা হয়েছে।

নিম্ন আয়ের ক্রেতাদের জন্য টিসিবি খোলাবাজারে ন্যায্যমূল্যে বোতলজাত সয়াবিন তেল, পেঁয়াজ, চিনি ও মশুর ডাল বিক্রি করছে। একজন ক্রেতা টিসিবির ট্রাক থেকে সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল এবং দুই কেজি চিনি ও ডাল কিনতে পারেন। এছাড়া পেঁয়াজ কেনা যাবে দুই থেকে পাঁচ কেজি পর্যন্ত। এর আগে গত ২৮ সেপ্টেম্বর পর্যন্ত এই চারটি পণ্য বিক্রি করে টিসিবি।

টিসিবি জানিয়েছে, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে মহানগর, জেলা ও উপজেলায় ৪০০ থেকে ৪৫০টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে এই বিক্রি কার্যক্রম চলবে। এই বিক্রি কার্যক্রম চলবে প্রতি শুক্রবার ছাড়া আগামী ২৮ নভেম্বর পর্যন্ত।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com