ইউপি নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ

সিলেটে আ'লীগের আরও ৫ নেতা বহিষ্কার

প্রকাশ: ০৬ নভেম্বর ২১ । ২০:৫৯ | আপডেট: ০৬ নভেম্বর ২১ । ২০:৫৯

সিলেট ব্যুরো

সিলেটে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের আরও পাঁচ নেতাকে বহিষ্কার করা হয়েছে। শনিবার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেট সদর উপজেলার দুটি ইউনিয়নে পাঁচ আওয়ামী লীগ নেতা দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তাই দলের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মিয়া, একই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশ্রব আলী, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ সিদ্দিকী, ফ্রান্স আওয়ামী লীগের সদস্য জয়নাল আবেদীন ও মোল্লারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আছন মিয়া। দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানিক মিয়া, আশ্রব আলী ও জয়নাল আবেদীন জালালাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। অন্যদিকে আছন মিয়া মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। আর আশরাফ সিদ্দিকী দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। 

একই অভিযোগে গত বুধবার সিলেট জেলা আওয়ামী লীগ পাঁচ নেতা ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ দুই নেতাকে বহিষ্কার করেছিল।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com