মিতু হত্যা মামলা: জামিন আবেদন ফেরত নিলেন আসামি ভোলা

প্রকাশ: ০৮ নভেম্বর ২১ । ২১:০০ | আপডেট: ০৮ নভেম্বর ২১ । ২১:০৯

চট্টগ্রাম ব্যুরো

মিতু হত্যা মামলার আসামি সন্ত্রাসী এহতেশামুল হক ভোলা। ফাইল ছবি

চট্টগ্রামের আলোচিত সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যা মামলার আসামি সন্ত্রাসী এহতেশামুল হক ভোলা জামিন আবেদন করেও তা ফেরত নিয়ে নিয়েছেন। 

সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে ভোলার জামিন আবেদনের শুনানি থাকলেও শুনানি করেনি আসামিপক্ষ। তারা জামিন আবেদন ফেরত চাইলে শুনানি শেষে আদালত তা ফেরত দেন। সমকালকে এসব তথ্য জানিয়েছেন চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী।

তিনি জানান, এর আগে গত ১১ অক্টোবর হাইকোর্টের দেওয়া আগাম জামিন শেষে নিম্ন আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করলেও শুনানির দিন অনুপস্থিত ছিলেন আসামি ভোলা। পরে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল আদালত।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বলেন, মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলা কারাগারে রয়েছেন। তিনি সোমবার মহানগর দায়রা জজ আদালতে মিস মামলা করে জামিন আবেদন করেন। শুনানির সময় হাজির হয়ে আসামিপক্ষ জামিন আবেদন ফেরত চান। শুনানি শেষে আদালত জামিন আবেদন ফেরত দিয়ে দেন। এখন কারাগারে বন্দি রয়েছেন আসামি ভোলা।

২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাত করে খুন করা হয় মাহমুদা খানম মিতুকে। স্ত্রীকে খুনের ঘটনায় পুলিশ সদর দপ্তরের তৎকালীন এসপি বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

পরে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদসহ নানা নাটকীয়তার পর ওই বছরের আগস্টে বাবুল আক্তারকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। হত্যাকাণ্ডের পরের বছর ২০১৭ সালে মিতুর বাবা মোশাররফ হোসেন প্রথম এ খুনে বাবুলের জড়িত থাকার সন্দেহ প্রকাশ করেন। ২০২০ সালের জানুয়ারিতে বাবুল আক্তারের দায়ের করা মামলার তদন্তভার পড়ে পিবিআইয়ের ওপর। 

এরপর ধীরে ধীরে জট খুলতে থাকে চাঞ্চল্যকর এ মামলার। চলতি বছরের ১১ মে বাবুল আক্তারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততা পাওয়ায় তার বিরুদ্ধে ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় বাবুল আক্তারসহ আটজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com