গোপালগঞ্জে ৩ বিদ্রোহী প্রার্থী বহিস্কার

প্রকাশ: ২০ নভেম্বর ২১ । ১৫:৪২ | আপডেট: ২০ নভেম্বর ২১ । ১৬:০৬

গোপালগঞ্জ প্রতিনিধি

ফরহাদ মল্লিক,শাহাদত হোসেন লিটন ও সালাউদ্দীন মিয়া

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বিদ্রোহী প্রার্থী হিসেবে ইউপি নির্বাচনে অংশগ্রহণ করায় গোপালগঞ্জের মুকসুদপুরের তিন আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিদ্রোহী ওই তিন নেতাকে বহিস্কারের কথা জানান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার।  

বহিস্কৃতরা হলেন মহারাজপুরের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দীন মিয়া, গোহালা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য শাহাদত হোসেন লিটন এবং কাশালিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও কাশালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ফরহাদ মল্লিক।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিখিত বক্তব্যে জানান, গত ২ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত পত্রের নির্দেশনা অনুযায়ী চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়া এবং দলের শৃংখলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ডের দায়ে ওই তিন নেতাকে বহিস্কার করা হয়েছে। তিনি আরও জানান, মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের গত ১২ নভেম্বরের সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী ওই তিন নেতাকে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (ঞ) ও ৪৭ (ঠ) ধারা মোতাবেক তাদের স্ব-স্ব দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করে দলের সাধারণ সদস্য পদ থেকে বহিস্কার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি জানান বহিস্কৃত তিন জন নেতার বহিস্কারাদেশ চুড়ান্ত অনুমোদনের জন্য  গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদে পাঠানো হয়েছে।

এ সময় মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড আতিকুর রহমান মিয়া, সিনিয়র সহসভাপতি আশরাফ আলী আশু, প্রচার সম্পাদক জাহিদুর রহমান, ত্রাণ ও সমাজ ক্যল্যাণ সম্পাদক হায়দার হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com