জাহাঙ্গীরের মেয়র পদ নিয়ে যা বললেন মন্ত্রী

প্রকাশ: ২০ নভেম্বর ২১ । ১৮:৫৭ | আপডেট: ২০ নভেম্বর ২১ । ২০:০২

সমকাল প্রতিবেদক

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম

দল থেকে বহিষ্কার হয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। অথচ তিনি এ দল থেকে মনোনয়ন নিয়েই মেয়র নির্বাচিত হয়েছিলেন। এক্ষেত্রে প্রশ্ন উঠেছে, তিনি এবার মেয়র থাকতে পারবেন কি-না। 

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের মেয়র পদ থাকবে কি-না, সে বিষয়ে সিদ্ধান্ত হবে আইন পর্যালোচনা করে। শনিবার রাজধানীর একটি হোটেলে ড্যাপ নিয়ে এক সেমিনার শেষে এ কথা বলেন মন্ত্রী।

>> জাহাঙ্গীর মেয়র পদে থাকতে পারবেন কি

ড্যাপ বাস্তবায়নে সবার সহযোগিতাও চান স্থানীয় সরকারমন্ত্রী। অনুষ্ঠানে নগরবিদরা বলেন, ড্যাপের পরিকল্পনা সঠিক পথেই আছে। তবে বাস্তবায়নের ধীর গতি নিয়ে সমালোচনা করেন তারা।

ঢাকাকে বসবাস উপযোগী ও আধুনিক করতে ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজীপুরের এক হাজার ৫২৮ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে প্রণয়ন করা হয় ড্যাপ।

এদিকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছেন গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম। শনিবার দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সামনে এ অনুরোধ জানান তিনি।

একইসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মাথা পেতে নেব। তার বিরুদ্ধে যদি মামলাও হয়, তিনি স্বেচ্ছায় আত্মসমর্পণ করবেন বলে জানান।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com