ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

প্রকাশ: ২৩ নভেম্বর ২১ । ১৬:২৯ | আপডেট: ২৩ নভেম্বর ২১ । ১৬:২৯

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

প্রতীকী ছবি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ভুল চিকিৎসায় সুমনা নামের  চার বছরের এক শিশু কন্যার মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার রাতে উল্লাপাড়া পৌরশহরের জননী ক্লিনিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর পরই ক্লিনিকের লোকজন হাসপাতালে তালা ঝুঁলিয়ে পালিয়ে যায়। সকালে এই ঘটনার জের ধরে ক্লিনিকে ভাংচুর চালায় মারা যাওয়া শিশুর স্বজনেরা। সুমনা উল্লাপাড়া পৌরশহরের ঘোষগাঁতী মহল্লার সুজন আলীর মেয়ে।

সুমনা’র মা সুমা পারভীন স্থানীয় গণমাধ্যম কর্মী ও উল্লাপাড়া মডেল থানায় দেওয়া অভিযোগে বলেছেন, তার মেয়ের পিঠে একটি ফোঁড়া হয়। তিনি চিকিৎসার জন্য সোমবার রাতে জননী ক্লিনিকের চিকিৎসক ডা. কে এম আহসানুল হকের কাছে জানান। আহসানুল হক শিশুটিকে দেখে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর অপারেশন থিয়েটারে নিয়ে যান। সেখানে তার মেয়ের পিঠে পাঁচটি ইনজেকশন দেওয়া হয়। এরপরই শিশুটির মারাত্মক খিচুনি ওঠে এবং সে চিৎকার শুরু করে। কিছুক্ষণ পরেই সুমনার মৃত্যু হয়। সুমা খাতুন ওই চিকিৎসকের ভুল চিকিৎসার জন্য তার মেয়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেন। তিনি অবিলম্বে ওই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন জানান।

এ ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক ডা. কে এম আহসানুল হকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের জন্য বার বার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

এ প্রসঙ্গে উল্লাপাড়া মডেল থানার ওসি হুমায়ুন কবির জানান, সুমা খাতুনের অভিযোগপত্র তিনি পেয়েছেন। পুলিশ দ্রুত তদন্ত করে ব্যবস্থা নেবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com