এসকে সিনহার প্লট দুর্নীতি মামলা: প্রতিবেদন দাখিল পিছিয়েছে

প্রকাশ: ২৩ নভেম্বর ২১ । ২০:৫২ | আপডেট: ২৩ নভেম্বর ২১ । ২০:৫৪

আদালত প্রতিবেদক

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। ফাইল ছবি

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে ভবন নির্মাণের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে ২৭ জানুয়ারি দিন ঠিক করেছেন আদালত। 

ঢাকা মহানগর আদালতের সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ মঙ্গলবার এ আদেশ দেন।

এদিন দুদকের দায়ের করা এ মামলায় প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু কোনো প্রতিবেদন না দেওয়ায় বিচারক নতুন এ তারিখ রেখেছেন বলে সমকালকে জানান দুদকের কর্মকর্তা মুহাম্মদ জুলফিকার।

আলোচিত এ সাবেক প্রধান বিচারপতির বিরুদ্ধে গত ৭ অক্টোবর দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। পরবর্তীতে এটি আদালতে পাঠানো হলে বিচারক তা গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য ২৩ নভেম্বর দিন ধার্য করেন।

মামলায় বিচারপতি সিনহার বিরুদ্ধে ঢাকার উত্তরায় বেআইনিভাবে প্লট বরাদ্দ নিয়ে নয়তলা ভবন নির্মাণ করার অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি তিনি ‘অবৈধভাবে অর্জিত’ ৭ কোটি ১৪ লাখ টাকার সম্পদ নিজের ভাই ও আত্মীয়ের নামে স্থানান্তর করেছেন বলে দাবি করে দুদক।

সম্প্রতি অর্থ আত্মসাত ও পাচারের মামলায় বিচারপতি সিনহাকে দোষী সাব্যস্ত করে ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার আদালত।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com