ভুয়া দলিল রেজিস্ট্রি

ভাঙ্গায় রোষানলে সাব-রেজিস্ট্রার, ঘটনা ধামাচাপার চেষ্টা

প্রকাশ: ২৩ নভেম্বর ২১ । ২১:৫০ | আপডেট: ২৩ নভেম্বর ২১ । ২১:৫০

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গায় সাব-রেজিস্ট্রার কার্যালয়ে সোমবার ভুয়া দলিল করতে গিয়ে ধরা পড়েও পালিয়ে যায় এক দম্পতি। ঘটনাটি জানাজানি হলে স্থানীয়দের রোষানলে পড়েন সাব-রেজিস্ট্রার নাজমুল হাসান। 

অভিযোগ উঠেছে, বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে একটি কুচত্রক্রী মহল প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ভাঙ্গা সাব-রেজিস্ট্রার অফিসের কিছু অসাধু কর্মচারীর সহযোগিতায় ভুয়া দলিলের কাজ করে কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। অথচ অদৃশ্য শক্তির বলে বহাল তবিয়তে তারা তাদের অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ভাঙ্গা সাব-রেজিস্ট্রার নাজমুল হাসান জানান, বিকেলে একটি দলিল রেজিস্ট্রি করতে তার অফিসে আসেন দলিলদাতা দিবা আক্তার ও তার স্বামী আকরাম হোসেনসহ স্থানীয় ভেন্ডার লুৎফর রহমান, মুহুরী করিম ফকির এবং দলিল শনাক্তকারী হাসান মাতুব্বর ও সাইফুল ইসলাম। এ সময় তাদের সঙ্গে ছিলেন দলিল গ্রহীতা সোনাখোলা গ্রামের শামিম মাতুব্বর। এক পর্যায়ে কাগজপত্র গোপনে যাচাই-বাছাই করলে তা ভুয়া বলে প্রমাণিত হয়। বিষয়টি টের পেয়ে তারা দ্রুত অফিস থেকে বেরিয়ে যান। দলিলদাতা দিবা আক্তারকে আটক করা হয়। পরে তার স্বামী আকরাম হোসেন সহযোগীদের নিয়ে অফিস কক্ষে ফিরে এসে টেবিলে থাকা বেশ কিছু কাগজপত্র ছিঁড়ে ফেলেন এবং দিবাকে নিয়ে দ্রুত সটকে পড়েন। বিষয়টি তৎক্ষণাৎ জেলা রেজিস্ট্রার কর্মকর্তাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভাঙ্গা থানা পুলিশকে অবহিত করে হয়েছে।

ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া বিশ্বাস জানান, বছর খানেক আগেও একটি জাল দলিল করার অপরাধে মুহুরী করিম ফকির কয়েক মাস জেল খেটে বের হন। এসব অপরাধ ও অনৈতিক কাজ করেও পার পেয়ে যাচ্ছেন শুধু স্থানীয় একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায়। তিনি আরও জানান, পৌরসভার ৩৮ নম্বর চণ্ডিদাসদী মৌজায় দীনবন্ধু নামে একজনকে ভুয়া ওয়ারিশ সাজিয়ে দিবা আক্তার একটি দানপত্র দলিল করেন। এ ছাড়া তার স্বামী আকরাম হোসেনের বিরুদ্ধে পর্চা জালিয়াতির একাধিক মামলা চলমান রয়েছে।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন জানান, এ বিষয় তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্ত আকরাম হোসেন জানান, তিনি কোনো ভুয়া দলিল করতে যাননি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com