ঢাবি ‘ঘ’ ইউনিটে ৯০ শতাংশ ফেল

প্রকাশ: ২৪ নভেম্বর ২১ । ১২:৫৭ | আপডেট: ২৪ নভেম্বর ২১ । ১২:৫৭

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ফল প্রকাশ অনুষ্ঠানের একটি চিত্র।

ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ‘ঘ' ইউনিটের প্রথম বর্ষ বিএসএস স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ৯০ দশমিক ১৩ শতাংশ পরীক্ষার্থী ফেল করেছেন। 

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

গত ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১,৫৭০টি আসনের বিপরীতে ৮১,০০৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এতে ৭৯৯৪ জন উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৬,০৭১ জন, ব্যবসায় বিভাগ থেকে ১৪৮৯ এবং মানবিক বিভাগ থেকে ৪৩৪ জন পাস করেছেন। মোট পাসের হার ৯.৮৭ শতাংশ।

ফল প্রকাশ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com