পরীমণির সন্তানকে স্বাগত জানাতে গাইলেন মমতাজ

প্রকাশ: ২৫ নভেম্বর ২১ । ১২:৩৪ | আপডেট: ২৫ নভেম্বর ২১ । ১৮:০০

বিনোদন প্রতিবেদক

সন্তান সম্ভবা চিত্রনায়িকা পরীমণি। অনাগত সন্তানের বয়স যখন সাত তখন অনুষ্ঠিত হবে তার 'সাধ' অনুষ্ঠান। সে অনুষ্ঠানেই অনাগতকে স্বাগত জানাতে গাইবেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। 

এমনটি অরণ্য আনোয়ার পরিচালিত 'মা' সিনেমায় দেখা যাবে। সিনেমাটিতে প্রথমবার মায়ের চরিত্রে অভিনয় করছেন পরীমণি। 

বুধবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয় পরীমণির সাধ অনুষ্ঠানের জন্য থাকছে বিশেষ গান। যে গানটি গেয়েছেন মমতাজ। মাহী ফ্লোরার কথায় গানটির সুর করেছেন যৌথভাবে মাহাদী ও মুন্তাসির। আর সংগীতায়োজন করেছেন মুন্তাসির তুষার।

সুরকার মাহাদী ফয়সাল বলেন, ‘মমতাজ আপার জন্য এটা আমার প্রথম সুর। সিনেমাতেও প্রথম কাজ। গানটি কাউয়ালি ফরমেটের। মমতাজ আপা যথারীতি দারুণ গেয়েছেন। আমরা উনার প্রতি কৃতজ্ঞ।’

পরিচালখ জানান, এই গানটি সিনেমায় ব্যবহার হবে পরীমণির নবজাতককে স্বাগত জানানোর অনুষ্ঠানে। মূলত এই গানটির মধ্য দিয়েই ছবিটির গল্পে নেমে আসবে ভয়াল ট্র্যাজেডি।

গানটির রেকর্ডিং শেষে নির্মাতা অরণ্য আনোয়ার বলেন, ‘গানটি সুর তৈরির আগ পর্যন্ত আমরা মমতাজের কথা ভাবিনি। ডামি তৈরি পর আমরা অনুভব করি, এই গানটি উনাকে ছাড়া সম্ভব নয়। উনিও গানটি শুনে সাথে সাথে সম্মতি দিয়েছেন। উনার সঙ্গে গানটি করে মনে হলো, তার গানই শুধু মন ভালো করে দেয় না, হাসিটাও মন ভালো করার জন্য মহৌষধ।’

 একটি মর্মান্তিক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন অরণ্য আনোয়ার নিজেই। তিনি জানান, ১৯৭১ সালে মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্পই উঠে আসবে এতে।

ছবিটর প্রথম লটের শুটিং শেষ হয়েছে। জানুয়ারিতে থেকে শুরু হবে দ্বিতীয় লটের শুটিং। প্রথম লটে অংশ না নিলেও দ্বিতীয় লটে অংশ নিচ্ছেন তিনি।  

জানা গেছে, চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত পরীমণির কোনও শিডিউল নেই। তাই জানুয়ারি থেকে পরীমণিকে নিয়ে মাঠে নামবেন অরণ্য আনোয়ার।

‘মা’ প্রযোজনা করছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। এতে আরও অভিনয় করছেন আজাদ আবুল কালাম, সাজু খাদেম, ফারজানা ছবি, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com