কাটাখালীর মেয়র আব্বাসকে গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ

প্রকাশ: ২৫ নভেম্বর ২১ । ১৮:৩৫ | আপডেট: ২৫ নভেম্বর ২১ । ১৮:৪২

রাজশাহী ব্যুরো

আব্বাস আলী। ছবি: ফাইল

কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা। একই দাবি জানিয়ে পৃথক সংবাদ সম্মেলন করেন মহানগর আওয়ামী লীগ নেতারা ও রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দীন।

আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার, মেয়রের পদ থেকে অপসারণ ও গ্রেপ্তার করার দাবি জানিয়ে বৃহস্পতিবার সকালে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এতে বলা হয়, ইতোমধ্যেই সামাজিকযোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে আব্বাস আলীর মন্তব্য প্রচার হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও অশোভন মন্তব্য করেছেন তিনি। এটি রাষ্ট্রদ্রোহিতার সামিল। রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী মহানগরীকে আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নগরীর মূল প্রবেশদ্বারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের পাশাপাশি সৌন্দর্য বর্ধনের পরিকল্পনা গ্রহণ করেন। এ পরিস্থিতিতে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে আব্বাসের ঔদ্ধত্যপূর্ণ অবমাননাকর মন্তব্য জাতি সমর্থন করে না।

এসময় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী কামাল, শফিকুর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন প্রমুখ উপস্থিত ছিলেন।

দুপুরে নগরীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করেন রাজশাহী-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আয়েন উদ্দীন। তিনি বলেন, তার নির্বচিনী এলাকার হলেও আব্বাসের মনোনয়নে তার কোন হাত ছিলো না। জেলা আওয়ামী লীগ নেতাদের সুপারিশে আব্বাস দুবার মনোনয়ন পেয়েছেন। তিনি দাবি করেন, আব্বাসের পুরো পরিবার বিএনপি-জামায়াতের রাজনীতিতে যুক্ত।

এর আগে মেয়র আব্বাসের ১ মিনিট ৫১ সেকেন্ডের একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে তোলপাড় সৃষ্টি হয়। দলীয় নেতাকর্মীরা তাকে বহিষ্কারসহ কঠোর শাস্তির দাবি জানান। পরে পবা উপজেলা আওয়ামী লীগ তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়। এ ঘটনায় তাকে কারণদর্শানোর নোটিশ দেওয়া হয়। তিনদিনের মধ্যে উপযুক্ত জবাব দিতে না পারলে তাকে চুড়ান্ত বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com