থাইল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের হার

প্রকাশ: ২৫ নভেম্বর ২১ । ২১:৩২ | আপডেট: ২৫ নভেম্বর ২১ । ২১:৪৩

অনলাইন ডেস্ক

ছবি: সংগৃহীত

টানা দুই জয়ের পর বিশ্বকাপ বাছাইপর্বে তৃতীয় ম্যাচে থাইল্যান্ডের কাছে হার মানলো বাংলাদেশের মেয়েরা। থাইল্যান্ড নারী দলের কাছে ডি/এল মেথডে ১৬ রানে হেরে গেছে নিগার সুলতানা জ্যোতির দল।

বৃহস্পতিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রানে থামে বাংলাদেশের ইনিংস। জবাবে ৩৯.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই ১৩২ করে ফেলে থাই মেয়েরা। পরে আলোকস্বল্পতায় খেলা থেমে গেলে ডি/এল মেথডে ১৬ রানে জয়ী ঘোষণা করা হয় তাদের।

বাংলাদেশের দেয়া ১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ৯৭ রান করে ফেলেন থাইল্যান্ডের দুই ওপেনার সোনারিন টিপোচ এবং নাত্থাকান চান্থাম। ইনিংসের ২৮তম ওভারে চান্থামকে ফিরিয়ে জুটি ভাঙেন ফাহিমা খাতুন। চান্থাম করেন ৩৭ রান।

আরেক ওপেনার সোনারিন ঠিকই তুলে নেন ফিফটি। দলীয় ১১৪ রানে তাকে সাজঘরে ফেরত পাঠান নাহিদা আক্তার। আউট হওয়ার আগে ১১৩ বলে ম্যাচ জেতানো ৬৯ রানের ইনিংস খেলেন সোনারিন। খেলা বন্ধ হওয়ার আগে নান্নাপাট কোঞ্চারোএনকাই ১৪ এবং নারুমল চাওয়াই ৫ রানে অপরাজিত থাকেন।

এর আগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন ফারজানা হক পিংকি। বাঁহাতি ওপেনার মুর্শিদা খাতুন হ্যাপির ব্যাট থেকে আসে ৪৯ রানের ইনিংস। এছাড়া লতা মন্ডল ২৯ ও রোমানা আহমেদ করেন ২৭ রান। থাইল্যান্ডের পক্ষে একাই ৫ উইকেট নেন নাত্তায়া বোচাথাম।

এই ম্যাচ হারলেও সুপার সিক্স খেলার সম্ভাবনা ভালোভাবেই টিকে রয়েছে বাংলাদেশ নারী দলের। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে তারা। 

আগামী সোমবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com