সায়েন্সল্যাব ও উত্তরা হাউজ বিল্ডং এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশ: ২৮ নভেম্বর ২১ । ১৩:০৪ | আপডেট: ২৯ নভেম্বর ২১ । ০১:১০

সমকাল প্রতিবেদক

ব্যানার ও পোস্টার লিখে বিক্ষোভ করছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ছবি: মাহবুব হোসেন নবীন

রাজধানীর সায়েন্সল্যাব ও উত্তরা হাউজ বিল্ডং এলাকায় রাস্তা বন্ধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শনিবার সকাল ১১টার দিকে শিক্ষার্থীরা সায়েন্সল্যাব এলাকায় মিরপুর সড়ক ও হাউজ বিল্ডং এলাকায় রাস্তা বন্ধ করে মানববন্ধন ও বিক্ষোভ শুরু করেন।

বিক্ষোভকারী শিক্ষার্থীদের দাবি, ২০১৮ সালের নিরাপদ সড়ক আন্দোলনের ৯ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। এ ছাড়া শিক্ষার্থীদের জন্য বাসে অর্ধেক ভাড়া (হাফ পাস) নিশ্চিতে সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করতে হবে।

ঢাকার শান্তিনগরে অবস্থিত হাবীবুল্লাহ্‌ বাহার কলেজের ছাত্র রাফি সমকালকে বলেন, সকাল থেকেই অনেকগুলো স্কুল-কলেজের শিক্ষার্থী একসঙ্গে মিলিত হয়েছি। এরপর উত্তরা হাউজ বিল্ডং এলাকায় ও সায়েন্সল্যাব এলাকায় আমরা বিক্ষোভ শুরু করেছি। আমাদের দাবি না মানা পর্যন্ত এই বিক্ষোভ চলবে।

এদিকে সড়ক অবরোধ করে বিক্ষোভের কারণে মিরপুর সড়কের উভয় পাশে ও উত্তরা হাউজ বিল্ডং এলাকায় দীর্ঘ যানজট লেগেছে। তবে শিক্ষার্থীরা যানবাহনের কাগজপত্র যাচাই করে একে একে যানবাহন ছাড়তে শুরু করেছেন।

এদিকে শিক্ষার্থীদের দাবিদাওয়ার সঙ্গে একমত পোষণ করেছেন রাজধানীতে ডিউটিরত পুলিশ কর্মকর্তারা। কিন্তু এভাবে আন্দোলন না করতে অনুরোধ করেছেন তারা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com