প্রিজাইডিং অফিসার-পুলিশ কর্মকর্তার ওপর হামলা, ভোটগ্রহণ স্থগিত

প্রকাশ: ২৮ নভেম্বর ২১ । ১৪:১৫ | আপডেট: ২৮ নভেম্বর ২১ । ১৪:১৫

 কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বরুড়ায় প্রিজাইডিং অফিসার গোলাম সারোয়ার ভূঁইয়াকে  ছুরিকাঘাত করা হয়েছে। একই সঙ্গে ওই কেন্দ্রে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা এসআই আবু হানিফকে কুপিয়ে পিস্তল ছিনতাইয়ের চেষ্টা করা হয়েছে। রোববার বেলা ১১টার উপজেলার ঝলম ইউনিয়নের ডেউয়াতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। আপাতত ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার।   

জানা যায়, বেলা ১১টার দিকে কিছু লোক কেন্দ্রটি দখলের চেষ্টা করে। এ সময় কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার গোলাম সারোয়ার ভূঁইয়া ও এসআই আবু হানিফ বাধা দেওয়ার চেষ্টা করে। এতে ক্ষিপ্ত হয়ে প্রিজাইডিং কর্মকর্তার বামহাতে ছুরিকাঘাত ও পুলিশ কর্মকর্তার কোমরে রাম দা দিয়ে কোপ দেয় দুর্বৃত্তরা। এসময় পুলিশ কর্মকর্তার পিস্তলটিও ছিনিয়ে নেয় তারা। পরে তা কেন্দ্রের পাশে ফেলে যায়।  প্রিজাইডিং কর্মকর্তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পুলিশ কর্মকর্তাকে আবু হানিফকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আবু হানিফের অবস্থা আশঙ্কাজনক।

বরুড়া উপজেলার নির্বাচন কর্মকর্তা আজহারুল ইসলাম জানান, হামলায় দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ও এক এসআই আহত হয়েছেন। ওই কেন্দ্রের ভোট বাতিল করা হবে।

বরুড়া থানার ওসি ইকবাল বাহার জানান, বিষয়টি শুনেছেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com