জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ভুল সংশোধন করুন: সাইফুল হক

প্রকাশ: ২৯ নভেম্বর ২১ । ২০:০৫ | আপডেট: ২৯ নভেম্বর ২১ । ২০:০৫

সমকাল প্রতিবেদক

সাইফুল হক। ছবি: ফাইল

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্য কমে আসায় দেশে অবিশ্বাস্য মূল্যবৃদ্ধি প্রত্যাহার করে অবিলম্বে ভুল সিদ্ধান্ত সংশোধন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, সরকারের স্বেচ্ছাচারী গণবিরোধী এই সিদ্ধান্তের জন্য এরই মধ্যে দেশবাসীকে অনেক মাশুল দিতে হয়েছে।

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর কমিটির সম্পাদকমণ্ডলীর সভায় সাইফুল হক এসব কথা বলেন। তিনি বলেন, এরই মধ্যে আন্তর্জাতিক বাজারে ব্যারেলপ্রতি জ্বালানি তেলের দাম ৭৩ ডলারে নেমে এসেছে। আগামী এক-দুই মাসে এই মূল্য ৬০ ডলারে নেমে আসার সম্ভাবনা রয়েছে। এখন মন্ত্রীদের ঘোষণা ও ওয়াদা অনুযায়ী অনতিবিলম্বে ডিজেল, কেরোসিনসহ জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার করা দরকার। আন্তর্জাতিক বাজারে তেলের দাম এভাবে কমতে থাকলে দেশেও জ্বালানি তেলের দাম অনেকটা কমিয়ে আনার সুযোগ রয়েছে।

সাইফুল হক বলেন, তেলের মূল্য কমে আসার পরিপ্রেক্ষিতে বর্ধিত বাস ভাড়াসহ গণপরিবহনে চালু করা জবরদস্তিমূলক ভাড়া প্রত্যাহার করতে হবে। গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবির প্রতি সমর্থন জানিয়ে ব্যক্তিমালিকানাধীন বাসসহ গণপরিবহনেও দ্রুত ছাত্রছাত্রীদের জন্য হাফ ভাড়া কার্যকর করার আহ্বান জানান তিনি।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আকবর খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মহানগর কমিটির সাধারণ সম্পাদক মীর মোফাজ্জল হোসেন মোশতাক, সম্পাদকমণ্ডলীর সদস্য কামরুজ্জামান ফিরোজ, রিয়েল, সালাউদ্দিন প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com