বিচারক প্রত্যাহারের দাবিতে আইনজীবীদের আদালত বর্জন

প্রকাশ: ২৯ নভেম্বর ২১ । ২১:৫৯ | আপডেট: ২৯ নভেম্বর ২১ । ২১:৫৯

জয়পুরহাট প্রতিনিধি

নানা অনিয়মের অভিযোগে জয়পুরহাটে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলীকে প্রত্যাহারের দাবিতে আদালত বর্জন করেছেন আইনজীবীরা। 

সোমবার সকাল থেকে শুরু হওয়া অনির্দিষ্টকালের এ কর্মসূচি বিচারক রুস্তম আলী প্রত্যাহার না হওয়া পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

গত ১০ নভেম্বর জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা শেষে সমিতির আইনজীবীরা এ সিদ্ধান্ত নেন।

কর্মসূচি চলাকালে আইনজীবীরা বলেন, দীর্ঘদিন ধরে বিচারক রুস্তম আলী অর্থের বিনিময়ে জামিন ও রায় দিয়ে আসছেন। এমন অনিয়ম সহ্য করা যায় না। তাই তাকে ২৮ নভেম্বরের মধ্যে আদালত থেকে প্রত্যাহার করার দাবি ছিল। ওই সময়ের মধ্যে দাবি না মানায় আদালত বর্জন করা হচ্ছে।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর রহমান শাহীন বলেন, 'ওই বিচারককে দ্রুত সময়ের মধ্যে প্রত্যাহার করতে হবে। আজ আমরা শুধু আদালত বর্জন করেছি। আগামী দিনে আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।'

এ সময় উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি, সাধারণ সম্পাদক শাহনুর রহমান শাহীন, অ্যাডভোকেট মোমিন আহম্মেদ চৌধুরী, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরীসহ অন্যরা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com