ষাটোর্ধ্ব অসুস্থদের বুস্টার ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ: ৩০ নভেম্বর ২১ । ১৫:৪৭ | আপডেট: ৩০ নভেম্বর ২১ । ১৫:৫০

সমকাল প্রতিবেদক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

৬০ বছরের বেশি বয়সীদের করোনার বুস্টার ডোজ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, আলাপ-আলোচনা করে কবে থেকে এ ডোজ দেওয়া হবে সেই দিনক্ষণ ঠিক করা হবে।


মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। করোনা ভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে এক সভা শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন তিনি। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিদ্ধান্ত হয়েছে, যারা ৬০ বছরের ঊর্ধ্বে, গুরুতর অসুস্থ, তাদের বুস্টার ডোজ দেওয়া হবে। অনেক দেশে তা দেওয়াও হচ্ছে।

এ বিষয়ে মন্ত্রী বলেন, সরকার দেশের ষাটোর্ধ্ব ব্যক্তিদের করোনাভাইরাসের টিকার বুস্টার ডোজ দেওয়ার পরিকল্পনা নিয়েছে। ভারতসহ আশপাশের কয়েকটি দেশ বুস্টার ডোজ দিচ্ছে।  বিষয়টি নিয়ে আমরাও কাজ করছি। এটা নিয়ে শিগগিরই সিদ্ধান্ত হবে। 

সভায় করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি মোহাম্মদ সহিদুল্লাসহ বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com