ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন শুরু

প্রকাশ: ০১ ডিসেম্বর ২১ । ১৩:৩০ | আপডেট: ০১ ডিসেম্বর ২১ । ১৫:৪৫

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বুধবার রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হলে সুবর্ণজয়ন্তী উদযাপন কার্যক্রম শুরু হয়। ছবি: সমকাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষপূর্তি ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কার্যক্রম শুরু হয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হলে এই কার্যক্রম শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বাংলাদেশ মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ  এবং ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে. আজাদ। এ সময় ভিডিও বার্তায় শুভেচ্ছা জানান ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ. এস. এম. মাকসুদ কামাল। ধন্যবাদ জ্ঞাপন করবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। 

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর পবিত্র ধর্মগ্রন্থগুলো থেকে পাঠ করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের থিম সং পরিবেশন করেন করেন দেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পীরা ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা। থিম সংয়ের সঙ্গে নৃত্য পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীরা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com