সাফকাতের সঙ্গে সিঁথির 'রাত জাগা পাখি' প্রকাশ পেলো

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২১ । ১৫:৫৪ | আপডেট: ০৩ ডিসেম্বর ২১ । ১৫:৫৬

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত হলো পাকিস্তানের জনপ্রিয় কণ্ঠশিল্পী শাফকাত আলির সঙ্গে গাওয়া সিঁথি সাহার দ্বৈত গান। গানটির শিরোনাম 'রাত জাগা পাখি'। কথা লেখার পাশাপাশি গানটির সুর করেছেন কলকাতার প্রখ্যাত সংগীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত। 

শাহরিয়ার পলকের পরিচালনায় গানের ভিডিওতে মডেল হয়েছেন অভিনেতা এবিএম সুমন ও শিল্পী সিঁথি সাহা নিজে। গতকাল সন্ধ্যায় আনুষ্ঠানিক আয়োজনের মধ্যে দিয়ে সিঁথি সাহার নিজস্ব ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ, প্রথম আলোর ফেসবুক ও ইউটিউব চ্যানেল, মাছরাঙা টেলিভিশন ইউটিউব চ্যানেল এবং শাফকাতের ফেসবুক ও ইনস্টাগ্রামে একযোগে গানের ভিডিও প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির আসনে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথির আসন উজ্জ্বল করেছেন স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন গুণী চিত্রনায়ক ওমর সানী সাংস্কৃতিক অঙ্গনের আরও অনেক উজ্জ্বল মুখ।

এ আয়োজন নিয়ে সিঁথি সাহা বলেন, '২০১৯ সালের শেষদিকে গান তৈরি করা হলেও করোনার জন্য প্রকাশ করা হয়ে ওঠেনি। সে বছরই ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টে শাফকাত আমানত আলির সঙ্গে পরিচয় এবং মঞ্চে একসঙ্গে গান গাওয়ার সুযোগ হয়, যা অনেকের ভালো লেগেছিল। সেই সূত্র ধরেই দ্বৈত গানের পরিকল্পনা এবং কাজ শুরু করা। অবশেষে প্রকাশ পেল আমার সঙ্গে গাওয়া শাফকাতের প্রথম বাংলা গান। আশা করছি, আমাদের এ আয়োজন শ্রোতার হৃদয় স্পর্শ করবে।'

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com