লঙ্কান স্পিনে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২১ । ১৮:৫৬ | আপডেট: ০৩ ডিসেম্বর ২১ । ১৮:৫৬

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কার স্পিনারদের সামনে দাঁড়াতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ছবি-এএফপি

লঙ্কান স্পিনারদের ঘূর্ণিঝড়ে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১৬৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক শ্রীলংকা। এই জয়ে দুই ম্যাচের টেস্ট ২-০ ব্যবধানে জিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো লঙ্কানরা। সিরিজের প্রথম টেস্ট ১৮৭ রানে জিতেছিল শ্রীলংকা।

লঙ্কানদের দেওয়া ২৯৭ রানের জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৩২ রানেই গুটিয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তাতেই হয়েছে হোয়াইটওয়াশ।

২৯৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ওয়েস্ট ইন্ডিজের। ব্যক্তিগত ৬ রানে ফেরেন দলীয় অধিনায়ব ক্রেইগ ব্র্যাথওয়েট। দ্বিতীয় উইকেটে দলের হাল ধরেন জার্মেইন ব্ল্যাকউড এবং এনক্রুমাহ বোনার। ৩৬ রানে ব্ল্যাকউড এবং ৪৪ রানে বোনার সাজঘরে ফেরার পর মেন্ডিস এবং এম্বুলদেনিয়ার বোলিংয়ের কাছে টিকতে পারেননি কেউই।

শেষ আটজন ব্যাটসম্যানের মধ্যে সাই হোপ ১৬ রানে এবং কেমার রোচ ১৩ রানে আউট হন। আর বাকি ছয়জন ফেরেন দুই দশের ঘর স্পর্শ করার আগেই। শূন্যরানে রোস্টন চেস ও কাইল মেয়ার্স। এছাড়া ৩ রানে জেসন হোল্ডার, ১ রানে ভেরাসামি পারমাউল এবং ৩ রানে আউট হন জোমেল ওয়ারিকেন। আর জশুয়া ডি সিলভা অপরাজিত থাকেন ব্যক্তিগত ৪ রানে।

স্বাগতিকদের দুই স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ও রমেশ মেন্ডিসের ঘূর্ণির সামনে দাঁড়াতে পারেনি সফরকারী দল। ১০ উইকেট নিজেদের মধ্যে সমান দুই ভাগে ভাগ করে নিয়েছেন দুই স্পিনার। 

এর আগে ম্যাচের শুরুতে শ্রীলঙ্কান করার ২০৪ রানের জবাবে সফররত ওয়েস্ট ইন্ডিজ নিজেদের প্রথম ইনিংসে তুলে ২৫৩ রান।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com