চট্টগ্রাম-বরিশাল নৌপথে যাত্রীবাহী জাহাজ চলল এক যুগ পর

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২১ । ২১:০৪ | আপডেট: ০৩ ডিসেম্বর ২১ । ২১:০৪

বরিশাল ব্যুরো

সাগর ও নদী পেরিয়ে ২০ ঘণ্টায় জাহাজটি বরিশালে পৌঁছায়- সমকাল

চট্টগ্রাম-বরিশাল নৌপথে যাত্রীবাহী জাহাজ চলল এক যুগ পর। এ রুটে রাষ্ট্রীয় সংস্থা বিআইডব্লিউটিসির নিয়মিত যাত্রীবাহী জাহাজ চালুর আগে পরীক্ষামুলকভাবে চলা জাহাজ 'এমভি তাজউদ্দিন আহমেদ' শুক্রবার ভোর ৫টায় বরিশালে পৌঁছেছে। বৃহস্পতিবার সকাল ৯টায় এটি চট্রগ্রাম থেকে রওনা হয়েছিল।

সাগর ও নদী পেরিয়ে ২০ ঘণ্টায় জাহাজটি বরিশালে পৌঁছায়। শুক্রবার রাত ১০টায় জাহাজটি পুনরায় চট্রগ্রামের উদ্দেশে বরিশাল ছেড়ে যায়। বিআইডব্লিউটিসির বরিশাল কার্যালয়ের উপমহাব্যবস্থাপক কে এম এমরান এসব তথ্য জানান।

বিআইডব্লিউটিসি জানিয়েছিল, ১২ থেকে ১৪ ঘণ্টার মধ্যে এ রুটের জাহাজ বিপরীত গন্তব্যে পৌঁছাতে পারবে। তবে চট্টগাম থেকে বরিশাল পৌঁছাতে ২০ ঘণ্টা লাগার কারণ প্রসঙ্গে উপমহাব্যবস্থাপক কে এম এমরান বলেন, ভাটার সময়ে পয়েন্টে নাব্য সংকট ছিল। যে কারণে জাহাজটি ধীর গতিতে চলতে হয়েছে।

তিনি আরও জানান, পরীক্ষামূলক যাত্রা হওয়ায় বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা অতিথি যাত্রী হয়ে বরিশালে এসেছেন। যাত্রী ভাড়া এখনও নির্ধারিত হয়নি। শিগগিরিই নিয়মিত জাহাজ শুরুর আগে ভাড়া নির্ধারণ করা হবে।

১৯৬৪ সালে চট্টগ্রাম-বরিশাল রুটে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের জাহাজ চলাচল শুরু হয়েছিল। লোকসানের অজুহাতে ২০০৯ সালে এ সার্ভিস বন্ধ করে দেওয়া হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com