গণফোরামের সভাপতি মন্টু, সাধারণ সম্পাদক সুব্রত

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২১ । ২২:১৫ | আপডেট: ০৩ ডিসেম্বর ২১ । ২২:১৫

সমকাল প্রতিবেদক

মোস্তফা মোহসীন মন্টু (বাঁয়ে) ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী - ফাইল ছবি

গণফোরামের একাংশের সভাপতি হিসেবে মোস্তফা মোহসীন মন্টু এবং সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট সুব্রত চৌধুরীর নাম ঘোষণা করা হয়েছে।

শুক্রবার অনুষ্ঠিত গণফোরামের একাংশের কাউন্সিলে দলের ১৫৭ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

এদিন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সকাল ১০টায় গণফোরামের মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন অংশের জাতীয় কাউন্সিল শুরু হয়। পরে বিকেল ৩টায় কাউন্সিল অধিবেশন ফজলুল হক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অধিবেশনে উত্থাপিত সাংগঠনিক প্রস্তাব, রাজনৈতিক প্রস্তাব ও অর্থবিষয়ক প্রস্তাবের ওপর বিভিন্ন জেলা ও উপজেলা নেতারা আলোচনা করেন। নির্বাচনী অধিবেশনে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট মহসিন রশিদ।

ঘোষিত কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ৭ সদস্যের নির্বাহী পরিষদ, ২০ সদস্যের প্রেসিডিয়াম সদস্য, ২৮ সদস্যের সম্পাদকমণ্ডলী ও ৮৮ জনকে সদস্য করা হয়েছে।

গণফোরামের প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন শারীরিক অসুস্থতার জন্য সম্মেলনে অংশ নিতে না পারলেও চিঠি দিয়ে গণফোরামের একাংশ আয়োজিত জাতীয় কাউন্সিলকে শুভকামনা জানান।

কাউন্সিল উপলক্ষে আওয়ামী লীগ, বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের অন্যান্য রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হলেও আওয়ামী লীগের কোনো প্রতিনিধি দলকে দেখা যায়নি। বিএনপির পক্ষে দলের চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী ও আব্দুস সালাম উপস্থিত ছিলেন। এ ছাড়া গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র বিজ্ঞানী অধ্যাপক দিলারা চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com