করোনায় মৃত্যু ৬, শনাক্ত ১৭৬

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২১ । ২১:১৫ | আপডেট: ০৪ ডিসেম্বর ২১ । ২১:৩৪

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি। ছবি: ফোকাস বাংলা

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৯৫ জনে। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৭৬ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ২৪৬ জনে।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ৪৮ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৬ হাজার ৪২৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক শূন্য ৭ শতাংশ।

সবশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের দু’জন পুরুষ ও চার জন নারী। এর মধ্যে ঢাকায় ৩, রাজশাহীতে ১, বরিশালে ১ ও সিলেটে ১ জন করে মারা গেছেন। বাকি বিভাগগুলোতে কেউ মারা যাননি। আর বয়স অনুযায়ী ৩১-৪০ বছর বয়সের ২ জন, ৫১-৬০ বছর বয়সের ১ জন, ৬১-৭০ বছর বয়সের ২ জন এবং ৯১-১০০ বছর বয়সের এক জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম কারো মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। 


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com