সুষ্ঠু নির্বাচন করতে হলে আইনের প্রয়োগ যথাযথ করতে হবে: শাহাদাত হোসেন

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২১ । ২০:০৯ | আপডেট: ০৫ ডিসেম্বর ২১ । ২০:০৯

ফরিদপুর প্রতিনিধি

যে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী আইনের প্রয়োগ সঠিক ও যথাযথ করতে হবে। আচারণবিধি সকল প্রার্থীর ক্ষেত্রে সমানভাবে বাস্তবায়ন করতে হবে। তবেই একটি ভাল নির্বাচন উপহার দেওয়া যাবে। রোববার বিকালে ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকারের (ইউপি) নির্বাচন বিষয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন (অব:)।

তিনি আরও বলেন, নির্বাচনে অংশগ্রহণকারী কোন প্রার্থীর সাথে অযথা বৈরী আচরণ করা যাবে না, রিটার্নিং কর্মকর্তারা তাদের ওপর আরোপিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। কোন শক্তির কাছে নত হওয়া যাবে না। 

আসন্ন চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে ফরিদপুরের বোয়ালমারী ও আলফাডাঙ্গায় ১৩টি ইউনিয়নের নির্বাচনকে সামনে  রেখে এই বিশেষ আইশৃখলা সভায় আরো বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, জাতীয় গোয়েন্দা সংস্থার যুগ্ম পরিচালক শাহিদুজ্জামান, বোয়ালমারীর ইউএনও রেজাউল করিম, আলফাডাঙ্গা ইউএনও তৌহিদুল ইসলাম, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি  কবিরুল ইসলাম সিদ্দিকী প্রমুখ। 

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কাজে দায়িত্বপ্রাপ্ত সকল পর্যায়ের কর্মকর্তা ও সংশ্লিষ্ট সকলকে নিষ্ঠার সাথে একযোগে কাজ করতে হবে। সংবিধান নির্বাচন পরিচালনার যে দায়িত্ব দিয়েছে তা সকলকেই মানতে হবে। তবেই আমরা সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারবো। 

তিনি আরও বলেন, চলমান স্থানীয় সরকার নির্বাচনে দেশে নিবন্ধিত ২১টি রাজনৈতিক দল অংশ নিচ্ছে। এছাড়া অন্য দলের কর্মীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছে। যে কারণে এই নির্বাচনে ৭০ থেকে ৭৫ শতাংশ ভোট প্রয়োগ হচ্ছে ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com