ঢাবিতে মুরাদের শাস্তির দাবিতে মিছিল ও কুশপুত্তলিকা দাহ

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২১ । ২২:১০ | আপডেট: ০৬ ডিসেম্বর ২১ । ২২:২০

সমকাল প্রতিবেদক

ডা. মুরাদ হাসানের শাস্তির দাবিতে ঢাবি ক্যাম্পাসে মিছিল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে নারী অবমাননা ও ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে কটূক্তির প্রতিবাদে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের অপসারণ ও শাস্তির দাবিতে মিছিল ও কুশপুত্তলিকা দাহ করেছেন শিক্ষার্থীরা। 

সোমবার রাতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই মিছিল ও কুশপুত্তলিকাটি দাহ করা হয়। উল্লেখ্য, এদিন রাতেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের জানিয়েছেন, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে মঙ্গলবারের মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বলেছেন  প্রধানমন্ত্রী।

গত কয়েকদিন ধরেই বিতর্কিত মন্তব্যের জেরে আলোচনায় ছিলেন জামালপুর-৪ আসনের সরকার দলীয় এ সংসদ সদস্য। সম্প্রতি ফেসবুক লাইভে এক অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমান ও নাতনি জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন তিনি।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেত্রীদের নিয়েও আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এর প্রতিবাদে মুরাদের পদত্যাগ দাবি করেন ছাত্রলীগের বেশ কয়েকজন বর্তমান এবং সাবেক নেত্রী।

এরমধ্যেই রোববার মধ্যরাতে চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে মুরাদের ফোনালাপ ছড়িয়ে পড়ে। ভাইরাল হওয়া সেই অডিও ক্লিপের সত্যতা নিশ্চিত করেন চিত্রনায়ক ইমন। তিনি বলেন, ফোনালাপটি সঠিক। তবে এটা দেড় বছর আগের।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com