আইসিসির মাসসেরা তালিকায় বাংলাদেশের নাহিদা

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২১ । ১৭:২৮ | আপডেট: ০৭ ডিসেম্বর ২১ । ২৩:৪৯

কিশোরগঞ্জ অফিস

নাহিদা আক্তার

আইসিসি মাসসেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার নাহিদা আক্তার। প্রমীলা ক্রিকেটার ক্যাটাগরিতে যে ৩ ক্রিকেটার নভেম্বরের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে আছেন, তাদের একজন নাহিদা। 

২১ বছর বয়সী বাঁহাতি স্পিনার নাহিদার প্রতিদ্বন্দ্বী অন্য দুজন পাকিস্তানের আনাম আমিন ও ওয়েস্ট ইন্ডিজের হেইলে ম্যাথিউস। পুরুষদের ক্যাটাগরিতে এবারের লড়াই পাকিস্তানের আবিদ আলী, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও নিউ জিল্যান্ডের টিম সাউদি।

আবিদ আলী বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত দুই ইনিংসে মনোনয়ন পেয়েছেন। নাহিদা আক্তার মনোনয়ন পেয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের পারফরম্যান্স ও বিশ্বকাপ বাছাইয়ে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের ম্যাচের পারফরম্যান্সের জন্য।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা। আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ভোটের ১০ শতাংশ বিবেচনায় এনে ঘোষণা করা হয় চূড়ান্ত ফলাফল।  নাহিদাকে মাসের সেরা নির্বাচিত করতে এই লিংকে https://www.icc-cricket.com/awards/player-of-the-month/womens-player-of-the-month গিয়ে ভোট দিতে হবে। 

এর আগে বাংলাদেশের হয়ে মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরা জিতে নিয়েছেন মাসসেরা পুরষ্কার। মনোনয়ন পেয়েছিলেন নাসুম আহমেদও। তবে প্রথমবারের মতো দেশের নারী ক্রিকেটারদের মধ্যে সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিলেন নাহিদা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com