কক্সবাজারের ডিসিকে তলব হাইকোর্টে

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২১ । ২৩:৩৩ | আপডেট: ০৮ ডিসেম্বর ২১ । ২৩:৩৩

সমকাল প্রতিবেদক

সুপ্রিম কোর্টের ফাইল ছবি

জমি অধিগ্রহণের বিষয়ে উচ্চ আদালতের আদেশ প্রতিপালন না করায় কক্সবাজারের জেলা প্রশাসককে (ডিসি) তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৩ ডিসেম্বর সকালে আদালতে হাজির হয়ে তাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী আঞ্জুমান আরা লিমা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালে কক্সবাজার বিমানবন্দরের জন্য স্থানীয় বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ডা. মাহবুবুর রহমানের ১৫ শতক জমি অধিগ্রহণ করা হয়। এর মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা। দীর্ঘদিনেও ক্ষতিপূরণের টাকা না পেয়ে তিনি ডিসি বরাবর আবেদন করেন। আবেদনটি নিষ্পত্তি না করায় পরে হাইকোর্টেও রিট করেন তিনি। আদালত ওই রিটের শুনানি নিয়ে রুল জারি করেন। রুলের শুনানিকালে কক্সবাজারের ডিসির কাছে উল্লেখিত আবেদনটির বিষয়ে লিখিত ব্যাখ্যা চান। লিখিত ব্যাখ্যার জন্য রাষ্ট্রপক্ষ থেকে কয়েকবার যোগাযোগ করা হলেও ডিসি কোনো সাড়া দেননি। এ পরিপ্রেক্ষিতেই হাইকোর্ট তলবের আদেশ দিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com