হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পরও কি বেঁচে ছিলেন বিপিন রাওয়াত?

প্রকাশ: ১০ ডিসেম্বর ২১ । ১১:২৫ | আপডেট: ১০ ডিসেম্বর ২১ । ১১:২৫

অনলাইন ডেস্ক

জেনারেল বিপিন রাওয়াত

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি কুন্নুরের এক স্থানীয় বাসিন্দার খবর প্রকাশ করেছে, যেখানে তিনি দাবি করেছেন, হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার পরও ভারতের প্রতিরক্ষা বাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত বেঁচে ছিলেন।

শিভ কুমার নামে এই ব্যক্তি বলছেন, নিলগিরির পাহাড়ের এক চা বাগানের আকাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার সময় তিনি আগুনের বড় গোলা দেখতে পান। এসময় হেলিকপ্টার থেকে তিনজনকে নিচে পড়ে যেতে দেখেন তিনি। খবর বিবিসির

এদের মধ্যে একজন ছিলেন পুরুষ। তিনি তার কাছে পানি খেতে চান। এরপর উদ্ধারকারীরা তাকে অকুস্থল থেকে সরিয়ে নিয়ে যায়। পরে তিনি জানতে পারেন, সেই পুরুষটি ছিলেন জেনারেল রাওয়া।

বিপিন রাওয়াতের মরদেহও বৃহস্পতিবারই দিল্লিতে আনা হয়েছে। শুক্রবার দিল্লি ক্যান্টনমেন্ট এলাকায় তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং তিন বাহিনী প্রধান তাকে শ্রদ্ধা নিবেদন করেছেন।

জেনারেল বিপিন রাওয়াতকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারের ব্ল্যাক বক্সটি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির সরকার। কর্মকর্তারা বলছেন, এ দুর্ঘটনার কারণ জানার লক্ষ্যে ফ্লাইট রেকর্ডারের তথ্য পরীক্ষা করে দেখা হবে।

বুধবার হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং অন্যান্য আরও ১১ জন প্রাণ হারান। তামিলনাড়ুর কুন্নুর শহরের কাছে এ ঘটনা ঘটে।

হেলিকপ্টারটিতে মোট আরোহী ছিলেন ১৪ জন। একমাত্র জীবিত আরোহী গ্রুপ ক্যাপ্টেন ভরুন সিংকে ব্যাঙ্গালুরুর সামরিক হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে।

এদিকে এ ঘটনা কীভাবে ঘটল, তা নিয়ে ভারতজুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। সংবাদমাধ্যমগুলোও তাদের মতো করে ঘটনাপ্রবাহ জানার চেষ্টা করছে।

>> দিল্লি ক্যান্টনমেন্টে জেনারেল বিপিনের অন্ত্যেষ্টিক্রিয়া আজ

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com