বিজয় দিবসে অপোর ‘স্টোরিজ অব হিরো’

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২১ । ২২:১০ | আপডেট: ১৫ ডিসেম্বর ২১ । ২২:১০

অনলাইন ডেস্ক

<span style="font-size: 12px !important">Sponsored content</span>

আমাদের চারপাশে এমন কিছু মানুষ আছেন যারা সমাজের জন্য শুধু দু’হাত ভরে দিয়েই গেছেন। কোনোদিন কোনো স্বীকৃতি পাননি। জীবনকে উৎসর্গ করে গেছেন মানবকল্যাণে। অথচ সারাজীবন এসব মানুষগুলো থেকে গেছেন লোকচক্ষুর অন্তরালে। বিজয়ের মাসে সমাজের এসব নিবেদিত প্রাণ মানুষকে তুলে আনতে নতুন উদ্যোগ হাতে নিয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান অপো।

এজন্য ‘বীরদের খোঁজে’ (স্টোরিজ অব হিরো) শীর্ষক ক্যাম্পেইন চালু করেছে তারা। ইতোমধ্যে এ নিয়ে বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে অপো। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্যুরো বাংলাদেশকে সঙ্গে নিয়ে মানুষকে সচেতন করতে অনলাইন, অফলাইন সবখানে প্রচারণা চালাচ্ছে তারা। সবাইকে ক্যাম্পেইনে অংশ নিতে উদ্বুদ্ধ করছে।

মানুষকে ক্যাম্পেইনে অংশ নিতে উৎসাহিত করতে ফটোগ্রাফার প্রীত রেজা, ইউটিউবার নোমান, রাফায়েত, ফাহিমসহ কয়েকজন শহরের বেশকিছু স্থানে ঘুরে ঘুরে এসব বীরদের গল্প সংগ্রহ করার চেষ্টা করেছেন। অপো রেনো ৬ এর বোকেহ ফ্লেয়ার পোর্ট্রটে দিয়ে ছবির মাধ্যমে তুলে আনার চেষ্টা করেছেন তাদের সংগ্রামের গল্প। কারণ একটি ছবি হাজার শব্দের চেয়ে শক্তিশালী।


১২ ডিসেম্বর ক্যাম্পেইনটি চালু হয়ে চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গৃহীত এই ক্যাম্পেইনে যে কেউ চাইলেই অংশ নিতে পারেন। 

অপো জানায়, ক্যাম্পেইনে অংশ নেওয়া খুবই সোজা। অপো ভক্তরা তার কাছে থাকা স্মার্টফোনটি দিয়ে বাস্তবের বীরদের ছবি তুলবেন। তারপর সঠিক ক্যাপশন দিয়ে শেয়ার দেবেন অপোর অফিসিয়াল ফেসবুক পেজে। ছবিটি হতে পারে কোনো বীরমুক্তিযোদ্ধার, নারী উদ্যোক্তার, করোনায় অগ্রগামী সৈনিক ডাক্তার-নার্সের, জীবন সংগ্রামরত কোনো দিনমজুরের বা সন্তানের জন্য দিনরাত খেতে যাওয়া কোনো মায়ের। এককথায় যে মানুষটি শ্রমে, ঘামে এগিয়ে যাচ্ছে দেশের অর্থনীতি। যাদের কারণে বিজয়ের ৫০ বছরে আমরা বিশ্ব অর্থনীতিতে নিজেদের অবস্থান পাকাপোক্ত করতে পেরেছি।

অপোর অফিসিয়াল পেজে শেয়ার দেওয়া ছবি থেকে সেরা তিনজন বীরকে বাছাই করে নেওয়া হবে। তারপর তাদের স্বীকৃতি দেবে অপো ও ব্যুরো বাংলাদেশ। তিনজনকে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে তারা। শুধু তাই না, যাদের ক্যামেরায় এসব মানুষের ছবি উঠে আসল তাদেরকেও পুরস্কৃত করা হবে। তারা পাবেন অপো ফ্লাগশিপ রেনো ৬ ও আইওটি পণ্য। সিনেম্যাটিক বোকেহ  ফ্লেয়ার পোর্ট্রটে সমৃদ্ধ অপো রেনো ৬ ব্যবহারকারীকে দেবে প্রায় ডিএসএলআর ক্যামেরার সমমান ছবি।


এছাড়া সারাদেশ থেকে সংগৃহীত ছবি থেকে দারুণ সব ছবি দিয়ে তৈরি করা হবে অপো গ্যালারি। এটি একটি অনলাইন আর্ট সংগ্রহশালা যেখানে প্রত্যেকে সহজে একটি হ্যাশট্যাগ দিয়ে নিজের গল্পগুলো শেয়ার দিতে পারবেন।

অপো আরও জানায়, তারা সবসময় চায় সমাজের প্রতি কিছু না কিছু অবদান রাখতে। ‘স্টোরিজ অব হিরো’ ক্যাম্পেইনে অংশগ্রহণের মাধ্যমে প্রত্যেকে জীবন থেকে শিক্ষা নিতে পারবেন। আমাদের চারপাশে ছড়িয়ে থাকা আসল নায়কদের চিনত পারবেন, মানুষকে চেনাতে পারবেন। ছবির মাধ্যমে ছড়িয়ে দিতে পারবেন তাদের মহৎ কর্ম। তাই এখনই ক্যাম্পেইনে অংশ নিয়ে বাস্তবের নায়কদের খুঁজে বের করার জন্য সবার প্রতি আহ্বান জানায় অপো।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com